DSLR ফেল! বাজার তোলপাড় করে 180MP টেলিফটো ক্যামেরার সঙ্গে লঞ্চ হল Honor Magic 6 Pro

দীর্ঘ প্রতীক্ষার পর অনর অবশেষে আজ তাদের নতুন ফ্ল্যাগশিপ Magic 6 স্মার্টফোন সিরিজ লঞ্চ করেছে। এই লাইনআপে Honor Magic 6 এবং Honor Magic 6 Pro…

দীর্ঘ প্রতীক্ষার পর অনর অবশেষে আজ তাদের নতুন ফ্ল্যাগশিপ Magic 6 স্মার্টফোন সিরিজ লঞ্চ করেছে। এই লাইনআপে Honor Magic 6 এবং Honor Magic 6 Pro নামে দুটি মডেল এসেছে। যার মধ্যে উচ্চতর Pro মডেলে ওলেড ডিসপ্লে, Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর, ১৮০ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা এবং ৫,৬০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আসুন এই নবাগত Honor Magic 6 Pro-এর স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Honor Magic 6 Pro-এর স্পেসিফিকেশন

অনর ম্যাজিক ৬ প্রো-তে ২,৮০০×১,৮০০ পিক্সেলের ফুল এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট সহ ৬.৮ ইঞ্চির কার্ভড-ওলেড এলটিপিও ডিসপ্লে রয়েছে৷ ডিসপ্লেটি ১,৬০০ নিট পিক ব্রাইটনেস এবং ৫,০০০ নিট লোকাল পিক ব্রাইটনেস সাপোর্ট করে। ডলবি ভিশনের সাপোর্ট যুক্ত ডিসপ্লেটি মজবুত জায়ান্ট রাইনোসরাস গ্লাস দ্বারা সুরক্ষিত, যা উন্নত স্থায়িত্বের জন্য ১০-গুণ অ্যান্টি-ড্রপ রেটিং সাপোর্ট করে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, অনর ম্যাজিক ৬ প্রো-তে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ। ফোনটি অনরের নতুন ম্যাজিকওএস ৮.০ (MagicOS 8.0) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, Honor Magic 6 Pro-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপে দ্রুত এবং সুনির্দিষ্ট ফোকাসিং সহ ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ডাইনামিক প্রাইমারি ক্যামেরা উপস্থিত রয়েছে, যা পরিবর্তনশীল অ্যাপারচার (এফ/১.৪-এফ/২.০), এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট করে। এছাড়াও, ক্যামেরা ইউনিটে প্রধান ক্যামেরার সাথে ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা এবং ১৮০ মেগাপিক্সেলের পেরিস্কোপ আল্ট্রা-টেলিফোটো লেন্স যুক্ত রয়েছে। পেরিস্কোপ লেন্সটি ২.৫x অপটিক্যাল জুম, ১০০x ডিজিটাল জুম এবং ওআইএস সাপোর্ট করে। আর ফোনের সামনে অবস্থিত পিল-আকৃতির কাটআউটের মধ্যে উচ্চ-মানের ৫০ মেগাপিক্সেলের একটি সেন্সর এবং একটি টিওএফ সেন্সর রয়েছে। এই ক্যামেরাগুলি ভিভিড, ন্যাচরাল এবং টেক্সচার্ড- এই তিনটি ইমেজ স্টাইল অফার করে।

এছাড়াও, Honor Magic 6 সিরিজে স্ব-উন্নত আরএফ (RF) এনহ্যান্সমেন্ট চিপ C1+ রয়েছে। ফোনটি টিয়ানটং (TianTong) স্যাটেলাইটের সাথে সরাসরি স্যাটেলাইট পরিষেবা সংযোগ সক্ষম করে। এছাড়াও, Honor Magic 6 Pro প্রধান গ্লোবাল 5G ফ্রিকোয়েন্সি ব্যান্ডগুলির সাথে কম্প্যাটিবল এবং গুগল মোবাইল পরিষেবা (GMS) সাপোর্ট করে৷ হ্যান্ডসেটটি ৪,৩২০ হার্টজ আল্ট্রা-হাই-ফ্রিকোয়েন্সি পিডাব্লিউএম (PWM) ডিমিং, ন্যাচারাল লাইট আই প্রোটেকশন, স্লিপ এইড ডিসপ্লে, হার্ডওয়্যার-লেভেল ব্লু লাইট রিডাকশন এবং ন্যাচারাল কালার ডিসপ্লে সহ পাঁচটি উন্নত প্রযুক্তি সহ ব্যাপক চোখের সুরক্ষা প্রদান করে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Honor Magic 6 Pro-তে রয়েছে বড় ৫,৬০০ এমএএইচ দ্বিতীয় প্রজন্মের কিংহাই লেক ব্যাটারি। এটি দ্রুত ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে, যা ফোনটিকে ৩৯ মিনিটে (নর্মাল মোড) বা ৩৬ মিনিটে (এক্সট্রিম মোড) সম্পূর্ণ চার্জ করতে পারে। ফোনটি ৬৬ ওয়াট ওয়্যারলেস চার্জিংও সাপোর্ট করে। একে আরও উন্নত করেছে সেলফ-ডেভেলপ করা পাওয়ার এফিসিয়েন্সি এনহ্যান্সমেন্ট চিপ, Honor E1 এবং Honor Dujiangyan পাওয়ার ম্যানেজমেন্ট সিস্টেম। এগুলি ফোনের পাওয়ার এফিসিয়েন্সি এবং সামগ্রিক পারফরম্যান্স অপ্টিমাইজ করে।

Honor Magic 6 Pro-এর মূল্য, কালার অপশন এবং লভ্যতা

Honor Magic 6 Pro প্রাকৃতিক দৃশ্যপট দ্বারা অনুপ্রাণিত বিভিন্ন কালার অপশন অফার করে। ফোনটি চীনে লেক ব্লু, ক্লাউড পার্পল, কিলিয়ান স্নো, বার্লি গ্রিন এবং ভেলভেট ব্ল্যাক- এই পাঁচটি কালার ভ্যারিয়েন্টে মিলবে। Honor Magic 6 Pro তিনটি স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ। এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজের দাম ৫৬৯৯ ইউয়ান (প্রায় ৬৭,৭০০ টাকা)। আর উচ্চতর ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজে মডেলগুলির দাম যথাক্রমে ৬,১৯৯ ইউয়ান (প্রায় ৭৩,৬৫০ টাকা) এবং ৬,৬৯৯ ইউয়ান (প্রায় ৭৯,৬০০ টাকা)।

আজই চীনে Honor Magic 6 Pro-এর প্রি-সেল চালু হয়েছে এবং আনুষ্ঠানিকভাবে আগামী ১৮ জানুয়ারি সকালে সেল শুরু হবে৷ এটি অনর অনলাইন স্টোর, অনুমোদিত ই-কমার্স প্ল্যাটফর্ম, অনর এক্সপেরিয়েন্স স্টোর এবং অনুমোদিত রিটেইল আউটলেট সহ বিভিন্ন প্ল্যাটফর্মের মাধ্যমে কেনার জন্য উপলব্ধ হবে। Magic 6 সিরিজটি ভারতীয় মার্কেটে লঞ্চ হবে কিনা, তা এখনও কোম্পানির তরফে ঘোষণা করা হয়নি।