Redmi থেকে Motorola, 10 হাজার টাকা পর্যন্ত সস্তায় স্মার্টফোন পাওয়া যাচ্ছে Amazon সেলে

ই-কমার্স সাইট Amazon তাদের ‘Republic Day’ সেলের অধীনে স্মার্টফোন ক্রেতাদের জন্য নিয়ে এসেছে একাধিক লোভনীয় ডিল। এক্ষেত্রে আপনাদের মধ্যে যারা অতিশয় সস্তায় একটি নয়া স্মার্ট…

ই-কমার্স সাইট Amazon তাদের ‘Republic Day’ সেলের অধীনে স্মার্টফোন ক্রেতাদের জন্য নিয়ে এসেছে একাধিক লোভনীয় ডিল। এক্ষেত্রে আপনাদের মধ্যে যারা অতিশয় সস্তায় একটি নয়া স্মার্ট মোবাইল কিনতে ইচ্ছুক, তারা সদ্য ঘোষিত এই সেল থেকে – Motorola, Poco, Redmi, Realme -এর মতো জনপ্রিয় ব্র্যান্ডের হ্যান্ডসেট ১০,০০০ টাকারও কম খরচ করে কিনে নিতে পারবেন। উপরন্তু Amazon Pay ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে ৫,০০০ টাকা পর্যন্ত মূল্যের পুরষ্কার এবং আনলিমিটেড ৫% ক্যাশব্যাকের সুবিধা পাওয়া যাবে।

Amazon Republic Day সেলে স্মার্টফোনের উপর অফার

১. Motorola G54 5G (Mint Green, 8GB RAM, 128GB Storage) : ১৪,৯৯৯ টাকা

মোটো জি৫৪ ৫জি স্মার্টফোন ৬.৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে সহ এসেছে। এতে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৭০২০ প্রসেসর এবং আইএমজি বিএক্সএম-৮-২৫৬ জিপিইউ ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক মাই ইউএক্স কাস্টম স্কিনে রান করে। ছবি তোলার জন্য এতে – OIS সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স যুক্ত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য এই মোটোরোলা হ্যান্ডসেটে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷

২. Poco X5 Pro 5G (Horizon Blue, 6 GB RAM, 128 GB Storage) : ২০,৯৯৯ টাকা

পোকো এক্স৫ প্রো ৫জি ফোনে আছে ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED পাঞ্চ-হোল ডিসপ্লে প্যানেল, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,২০০ নিট পিক ব্রাইটনেস এবং এইচডিআর১০+ প্রযুক্তি সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য এতে স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট উপস্থিত। অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিন পাওয়া যাবে। এই ৫জি হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার ডিসপ্লের উপরিভাগে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত। এদিকে পাওয়ার ব্যাকআপের জন্য ৬৭ ওয়াট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়া সিকিউরিটির জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

৩. Redmi 12 5G (Moonstone Silver, 6GB RAM, 128GB ROM) : ১২,৯৯৯ টাকা

গ্লাস ব্যাক প্যানেল এবং প্লাস্টিক ফ্রেমের সাথে আসা রেডমি ১২ ৫জি স্মার্টফোনে ৬.৭৯-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪৬০ x ১,০৮০ পিক্সেল) ডিসপ্লে আছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫৫০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ডিভাইসটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর এবং অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিনের সাথে হয়েছে। ক্যামেরা বিভাগের কথা বললে, এই হ্যান্ডসেটে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য মিলবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে৷ উক্ত ৫জি মডেলে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করে। এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সুবিধা মিলবে।

৪. Realme C55 (Sunshower, 6GB RAM, 64GB Storage) : ৯,৭৯৯ টাকা

রিয়েলমি সি৫৫ স্মার্টফোনে ৬.৭২-ইঞ্চির ফুল এইচডি প্লাস LCD ডিসপ্লে আছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ভালো পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে মালি জি৫২ গ্রাফিক্স এবং মিডিয়াটেক হেলিও জি৮৮ চিপসেট। ডিভাইসটি ১৬ জিবি পর্যন্ত ডায়নামিক বা ভার্চুয়াল র‌্যাম সমর্থন সহ এসেছে। অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ কাস্টম স্কিন চালিত এই হ্যান্ডসেটে – LED ফ্ল্যাশ সহ ৬৪ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত, যা ৩৩ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

৫. Redmi 13C 5G (Starlight Black, 4GB RAM, 128GB Storage) : ১০,৯৯৮ টাকা

রেডমি ১৩সি ৫জি স্মার্টফোনে ৬.৭৪-ইঞ্চির এইচডি প্লাস (১৬০০x৭২০ পিক্সেল) LCD ডিউ-ড্রপ নচ ডিসপ্লে প্যানেল রয়েছে। এই ডিসপ্লে কর্নিং গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট, সর্বোচ্চ ৬০০ নিট ব্রাইটনেস ও ডিসি ডিমিং প্রযুক্তি সমর্থন করে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস প্রসেসর রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিনে রান করে। এই ডিভাইসের পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ রয়েছে, যার প্রাইমারি সেন্সরটি ৫০ মেগাপিক্সেলের। আবার ডিসপ্লের উপরে ৫ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার লক্ষ্যণীয়। এই ৫জি এনাবল হ্যান্ডসেটে ১৮ ওয়াট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।