লিজেন্ড লিগ জিতে উদযাপন করায় এবার FIR হল ভাজ্জি-যুবিদের নামে, তৎক্ষণাৎ ক্ষমা চাইলেন হরভজন

লিজেন্ডস চ্যাম্পিয়নশিপ অব লিজেন্ডসের ফাইনালে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে ভারত। ফাইনালে জয়ের পর হরভজন সিং, সুরেশ রায়না, যুবরাজ সিং-সহ বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটার সোশ্যাল মিডিয়ায়…

Harbhajan Singh Apologies For Sharing Cryptic Reels After Winning Legend League Final

লিজেন্ডস চ্যাম্পিয়নশিপ অব লিজেন্ডসের ফাইনালে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে ভারত। ফাইনালে জয়ের পর হরভজন সিং, সুরেশ রায়না, যুবরাজ সিং-সহ বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটার সোশ্যাল মিডিয়ায় একটি রিল শেয়ার করেছিলেন। এই ভিডিওতে দেখা যায়, ‘তওবা তওবা’ গানে নাচতে নাচতে মজা করে খুরিয়ে হাঁটছিলেন তারা, কিন্তু তাদের রসিকতা সবার পছন্দ হয়নি।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটারদের তৈরি এই রিলের সমালোচনা করেছেন বিখ্যাত প্যারা-ব্যাডমিন্টন খেলোয়াড় মানসী যোশী। মানসী যোশী মনে করেন, ভারতীয় ক্রিকেটাররা প্রতিবন্ধিতা নিয়ে মজা করেছেন। শুধু মানসী যোশীই নন, ন্যাশনাল ইনস্টিটিউট ফর দ্য ওয়েলফেয়ার অফ পারসনস উইথ ডিসঅ্যাবিলিটিজের (এনসিপিইডিপি) এক্সিকিউটিভ ডিরেক্টর আরমান আলিও এই ক্রিকেটারদের বিরুদ্ধে আমির কলোনি থানায় অভিযোগ দায়ের করেছেন।

হরভজন সিং এবার ঠাট্টার ছলে বানানো ভিডিও রিল নিয়ে স্পষ্ট করে দিয়েছেন। হরভজন জানিয়েছেন, ভিডিওটি তৈরির উদ্দেশ্য কাউকে আঘাত করা নয়। টানা ১৫ দিন ক্রিকেট খেলে যে শরীর ক্লান্ত হয়ে পড়েছে তা দেখাতে চেয়েছিলেন তিনি। তবে যাঁরা এই ভিডিওটি পছন্দ করেননি, তাঁদের কাছে ক্ষমা চেয়ে সকলকে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ‘ইংল্যান্ডে চ্যাম্পিয়নশিপ জেতার পর আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘তওবা তওবা’ গানে নাচের একটি ভিডিও বানাই, যা নিয়ে কিছু মানুষ অভিযোগ করছেন। কারও ভাবাবেগে আঘাত করা আমাদের উদ্দেশ্য ছিল না। আমরা প্রতিটি ব্যক্তি ও সম্প্রদায়কে সম্মান করি। টানা ১৫ দিন ক্রিকেট খেলার পর আমাদের শরীরের অবস্থা দেখানোর জন্য এই ভিডিওটি তৈরি করা হয়েছে।”