ছবি উঠবে অনবদ্য, 50+50+50 মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে এন্ট্রি নেবে Xiaomi 15 Pro

ফ্ল্যাগশিপ শাওমি ১৫ সিরিজটি এবছর অক্টোবর মাস নাগাদ চীনে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এই লাইনআপে প্রাথমিকভাবে স্ট্যান্ডার্ড শাওমি ১৫ এবং শাওমি ১৫ প্রো…

Xiaomi 15 Pro Camera Specs Tipped Again

ফ্ল্যাগশিপ শাওমি ১৫ সিরিজটি এবছর অক্টোবর মাস নাগাদ চীনে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এই লাইনআপে প্রাথমিকভাবে স্ট্যান্ডার্ড শাওমি ১৫ এবং শাওমি ১৫ প্রো মডেলগুলি অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। ইতিমধ্যেই একাধিক রিপোর্ট ডিভাইসটির ডিজাইন এবং স্পেসিফিকেশন প্রকাশ করেছে। আর এখন শাওমি ১৫ প্রো মডেলটির ক্যামেরা স্পেসিফিকেশনগুলি সামনে এসেছে৷

শাওমি ১৫ প্রো ফোনের ক্যামেরার বিবরণ

শাওমি ১৫ প্রো ফোনটির পিছনে তিনটি ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে। প্রাইমারি ক্যামেরাটি এফ/১.৪ – এফ/২.৫ এর একটি পরিবর্তনশীল অ্যাপারচার অফার করবে, যা শাওমি ১৪ প্রো ফোনের এফ/১.৪ – এফ/৪.০ পরিবর্তনশীল অ্যাপারচার থেকে আলাদা। অর্থাৎ অ্যাপারচারটি পূর্বসূরির মতো ক্লোজ হবে না।

আগের প্রতিবেদন অনুসারে, প্রো মডেলের ক্যামেরা সিস্টেমে একটি পেরিস্কোপ টেলিফোটো অন্তর্ভুক্ত থাকবে। এছাড়াও, সম্ভবত এতে একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা থাকবে। টেলিফোটো লেন্সের আলো গ্রহণ করার ক্ষমতা পূর্বসূরির তুলনায় উন্নত হয়েছে বলে জানা গেছে, যা টেলিফটো লেন্সের ছবির গুণমানকে উন্নত করতে পারে।

শাওমি ১৫ প্রো ফোনের প্রধান সেন্সর হিসেবে ওভি৫০কে ব্যবহার করা হবে বলে জানা গেছে। এটিকে অমনিভিশনের সবচেয়ে শক্তিশালী ইমেজ সেন্সর বলা হয় এবং এটিতে ভাল ডায়নামিক রেঞ্জ রয়েছে। ওভি৫০কে ইমেজ সেন্সরটি ১.২ মাইক্রনের একটি পিক্সেল সাইজ এবং ১/১.৩ ইঞ্চির একটি সেন্সর সাইজ অফার করে। এটি হাই গেইন এবং সম্পর্কযুক্ত মাল্টি-স্যাম্পলিং (সিএমএস) ফাংশনগুলিকেও সাপোর্ট করে, যা লো লাইট পরিস্থিতিতে সাহায্য করতে পারে। এটি ১২০ এফপিএস আউটপুট এবং এইচডিআর-এ ৬০ এফপিএস সাপোর্ট করে। ফোনটি একটি পরিবর্তনশীল অ্যাপারচারও সাপোর্ট করবে, যা এটিকে পরিস্থিতির ওপর ভিত্তি করে লাইট ইন্টেক অ্যাডজাস্ট করার ক্ষমতা দেয়।

পেরিস্কোপ টেলিফটো ক্যামেরায় একটি সনি আইএমএক্স৮ সিরিজের সেন্সর ব্যবহার করা হবে এবং এটি ৫x অপটিক্যাল জুম সাপোর্ট করবে বলে জানা গেছে। এখানে লক্ষণীয় যে শাওমি ১৫ প্রো একটি লাইকা সামিলাক্স লেন্স দ্বারা সজ্জিত হবে। এই অপটিক্যাল সলিউশনটি ফাইনাল আউটপুটটিকে আরও স্বচ্ছ করবে বলে আশা করা হচ্ছে।