Hyundai Exter: টাটা-মারুতির ঘুম কাড়তে দুর্দান্ত CNG গাড়ি লঞ্চ করল হুন্ডাই, অবাক করবে মাইলেজ

টাটার দেখাদেখি এবার ডুয়াল সিএনজি সিলিন্ডার সহ এক্সটার লঞ্চ করল হুন্ডাই। নতুন হুন্ডাই এক্সটার হাই-সিএনজি ডুয়ো-র দাম শুরু হচ্ছে ৮,৫০,৩০০ টাকা থেকে। গাড়িটি তিনটি ভ্যারিয়েন্টে…

Hyundai Exter Hycng Duo Launched With Dual Cylinder Tech Priced From Rs 8 50 Lakh

টাটার দেখাদেখি এবার ডুয়াল সিএনজি সিলিন্ডার সহ এক্সটার লঞ্চ করল হুন্ডাই। নতুন হুন্ডাই এক্সটার হাই-সিএনজি ডুয়ো-র দাম শুরু হচ্ছে ৮,৫০,৩০০ টাকা থেকে। গাড়িটি তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ – এস, এসএক্স, ও এক্সটার নাইট এসএক্স। প্রতিটি মডেল ১.২ লিটার বাই-ফুয়েল (পেট্রল+সিএনজি) ইঞ্জিন দ্বারা পরিচালিত। গাড়িটির মাইলেজ ২৭.১ কিমি/কেজি।

হুন্ডাই এক্সটার সিএনজি-র বিশেষ ফিচার্সের মধ্যে রয়েছে স্মার্ট ইলেকট্রিক সানরুফ, ২০.৩২ সেমি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, এলইডি ডিআরএল, এলইডি টেলল্যাম্প, ফুল অটোমেটিক টেম্পারেচার কন্ট্রোল, টায়ার প্রেশার মনিটারিং সিস্টেম, ছয়টি এয়ারব্যাগ, ইলেকট্রিক স্টেবিলিটি কন্ট্রোল, হিল-স্টার্ট অ্যাসিস্ট কন্ট্রোল, প্রভৃতি।

সিএনজি ভার্সনে এক্সটার মাইক্রো এসইউভির ফুয়েল এফিশিয়েন্সি প্রতি কেজি গ্যাসে ২৭.১ কিলোমিটার। এই মাইলেজ অটোমোটিভ রিসার্চ অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া বা এআরএআই দ্বারা পরীক্ষিত। ইন্টিগ্রেটেড ইলেকট্রনিক কন্ট্রোল ইউনিট পেট্রল ও সিএনজি মোডের মধ্যে সহজেই অদল-বদলের সুবিধা দেয়।

হুন্ডাই এক্সটার হাই-সিএনজি ডুয়ো-র ইঞ্জিন থেকে সর্বাধিক ৬৯ পিএস পাওয়ার ও ৯৫.২ এনএম টর্ক পাওয়া যাবে। সঙ্গে মিলবে ফাইভ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। গাড়িটি পর্যাপ্ত বুট স্পেস ও কমফোর্টের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। সিএনজি সিস্টেমের উপর ৩ বছর ওয়্যারেন্টি দিচ্ছে হুন্ডাই।।