1 লাখের মধ্যে 170 কিমি মাইলেজ, বাজার কাঁপিয়ে জম্পেশ ইলেকট্রিক স্কুটি লঞ্চ করল আইভুমি

ইলেকট্রিক টু-হুইলার নির্মাতা আইভুমি এনার্জি ১ আজ লাখ টাকার মধ্যে একটি জম্পেশ মডেল লঞ্চ করেছে। সংস্থা তাদের জিতএক্স জেডই ইলেকট্রিক স্কুটারের নতুন ৩ কিলোওয়াট আওয়ার…

Ivoomi Jeetx Ze With 170 Km Of Range Launched At Rs 99999

ইলেকট্রিক টু-হুইলার নির্মাতা আইভুমি এনার্জি ১ আজ লাখ টাকার মধ্যে একটি জম্পেশ মডেল লঞ্চ করেছে। সংস্থা তাদের জিতএক্স জেডই ইলেকট্রিক স্কুটারের নতুন ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি ভ্যারিয়েন্ট নিয়ে এসেছে, যা ফুল চার্জে ১৭০ কিলোমিটার রেঞ্জ দেবে বলে দাবি করা হয়েছে। নতুন মডেলটির দাম ৯৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম) ধার্য করেছে আইভুমি।

জুলাইয়ের চতুর্থ সপ্তাহ থেকে আগস্টের মাঝামাঝি সময়ের মধ্যে আইভুমি জিতএক্স জেডই ই-স্কুটারের ডেলিভারি শুরু হবে। এতে তিনটি রাইডিং মোড রয়েছে – ইকো, রাইডার, ও স্পিড। এই রাইডিং মোডগুলিতে কোম্পানি যথাক্রমে ১৭০ কিলোমিটার, ১৪০ কিলোমিটার, ও ১৩০ কিলোমিটার রেঞ্জ দাবি করছে। স্কুটারটি ৪২ মিমি ব্যাসের ইআরডব্লিউ১ স্টিল টিউব থেকে নির্মিত একটি আন্ডারবোন ফ্রেম দিয়ে ডিজাইন করা হয়েছে, যা মজবুতি এবং স্থিতিশীলতা নিশ্চিত করে।

নতুন বৈদ্যুতিক স্কুটারটির বিশেষ ফিচার্সের মধ্যে রয়েছে স্মার্টফোন কানেক্টিভিটি সহ স্মার্ট স্পিডোমিটার। এটি টার্ন বাই টার্ন নেভিগেশন, কল ও মেসেজ নোটিফিকেশন, ট্রিপ ডেটা, এবং এসওসি এলার্ট অফার করবে। গাড়িটির সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় ৬৩ কিলোমিটার। সাসপেনশনের জন্য সামনে থাকা টেলিস্কোপিক ফর্কের ট্রাভেল ৭৫ মিলিমিটার। কোম্পানি ব্যাটারি প্যাকের উপর ৫ বছর ওয়ারেন্টি অফার করছে।

আইভুমির সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা অশ্বিন ভান্ডারি বলেছেন, “জিত এক্স জেডই-এর ৩ কিলোওয়াট ব্যাটারি ভ্যারিয়েন্ট লঞ্চ আমাদের উদ্ভাবন এবং গ্রাহকের চাহিদা মেটানোর প্রয়াস প্রতিফলিত করে। আমরা উন্নত প্রযুক্তি, উচ্চতর কর্মক্ষমতা এবং দুর্দান্ত মূল্য প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। এই মডেলটি আধুনিক যাত্রীদের জন্য ডিজাইন করা এবং এটি ক্রেতাদের স্মার্ট ফিচার্স অফার করে।”