Redmi K70 Ultra-র লঞ্চ ডেট ঘোষণা হল, জেনে নিন কবে আসবে এই দুর্ধর্ষ স্মার্টফোন

রেডমি কে৭০ আল্ট্রা আগামী ১৯ জুলাই বাজারে লঞ্চ হবে বলে নিশ্চিত করেছে সংস্থা। এই হ্যান্ডসেটটি একাধিক উল্লেখযোগ্য স্পেসিফিকেশন সহ আসতে চলেছে। তবে ডিভাইসটির মূল হাইলাইট হবে এর পারফরম্যান্স।

Redmi K70 Ultra Confirmed To Launch In China On July 19

অবশেষে শাওমি আনুষ্ঠানিকভাবে রেডমি কে৭০ আল্ট্রা ফোনের লঞ্চের তারিখটি নিশ্চিত করেছে, এটি এক্সট্রিম এডিশন নামেও পরিচিত। শাওমি মিক্স ফোল্ড ৪ এবং শাওমি স্মার্ট ব্যান্ড ৯-এর পাশাপাশি রেডমি কে৭০ আল্ট্রা মডেলটিকে আগামী ১৯ জুলাই সন্ধ্যা ৭:০০ টায় (স্থানীয় সময়) চীনে উন্মোচন করা হবে। লঞ্চের আগে আসুন এখনও পর্যন্ত ফোনটির সর্ম্পকে কি কি তথ্য উঠে এসেছে, দেখে নেওয়া যাক।

রেডমি কে৭০ আল্ট্রা ফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রেডমি কে৭০ আল্ট্রা হ্যান্ডসেটটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্লাস চিপসেটে চলবে, যা হাই-এন্ড প্রসেসিং ক্ষমতা প্রদান করে। এই ফোনটি সর্বোচ্চ ২৪ জিবি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত স্টোরেজ ভ্যারিয়েন্ট অন্তর্ভুক্ত থাকবে, যা রেডমির জেনারেল ম্যানেজার টমাস ওয়াং দ্বারা নিশ্চিত করা হয়েছে।

এর ক্যামেরা সিস্টেমে ৫০ মেগাপিক্সেলের সনি আই এমএক্স৯০৬ সেন্সর মিলবে, যা সম্ভবত একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর রয়েছে৷ উল্লেখযোগ্যভাবে, রেডমি কে৭০ আল্ট্রা হল প্রথম রেডমি ফোন, যা শাওমির সেল্ফ ডেভেলপ করা এআইএসপি ইমেজিং অ্যালগরিদম ব্যবহার করে, যার লক্ষ্য সামগ্রিক ক্যামেরা পারফরম্যান্স উন্নত করা।

রেডমি কে৭০ আল্ট্রা ফোনের আরেকটি হাইলাইট হল শাওমির পেংপাই টি১ সিগন্যাল এনহ্যান্সমেন্ট চিপের অন্তর্ভুক্তি। এটি ওয়াইফাই পারফরম্যান্সে ১২% বৃদ্ধি, জিপিএস পারফরম্যান্সে ২০% উন্নতি এবং ৫জি ওয়াইফাই সিগন্যাল শক্তিতে উল্লেখযোগ্য ৫৮% বৃদ্ধি প্রদান করে।

এছাড়াও, ফোনে ফাস্ট চার্জ করার জন্য সার্জ পি২ চিপ, পাওয়ার ম্যানেজমেন্টের জন্য একটি জি১ এবং স্বাধীন ডিসপ্লে প্রসেসিংয়ের জন্য একটি ডি১ চিপ থাকবে। এই সবগুলিই শাওমি দ্বারা তৈরি ইন-হাউস প্রসেসর।

এছাড়া, দ্রুত চার্জিংয়ের জন্য ফোনটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে নিশ্চিত করা হয়েছে। এটি ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৬৮ রেটিং প্রাপ্ত চ্যাসিসের সাথে আসবে।

রেডমি কে৭০ আল্ট্রা হ্যান্ডসেটের সামনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ফ্ল্যাট ১.৫কে রেজোলিউশন সহ ওলেড ডিসপ্লে থাকবে। ডিসপ্লেটি ৩,৮৪০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং ব্যবহার করে, যা শাওমির দাবি অনুযায়ী কম আলোতে ইন্ডাস্ট্রি-লিডিং চোখের সুরক্ষা প্রদান করবে। যদিও সঠিক স্ক্রিনের আকার এখনও জানা যায়নি, তবে এটি টিসিএল-এর সাথে যৌথভাবে তৈরি করা হয়েছে বলে জানা গেছে।

শাওমি সম্ভবত রেডমি কে৭০ আল্ট্রা হ্যান্ডসেটটিকে একটি চায়না-এক্সক্লুসিভ ফোন প্রকাশ করবে। তবে আরও ভাল ক্যামেরা সহ এই ফোনেরই একটি টুইকড সংস্করণ শাওমি ১৪টি প্রো হিসাবে গ্লোবাল মার্কেটে প্রকাশিত হতে পারে।