রাত পোহালেই রয়্যাল এনফিল্ডের নতুন 450 সিসি বাইকের লঞ্চ, দাম কত হতে পারে দেখুন

রাত পোহালেই আত্মপ্রকাশ করবে রয়্যাল এনফিল্ড গেরিলা। আগামীকাল সকাল ১১.৩০টার সময় একটি লঞ্চ ইভেন্টের মাধ্যমে ৪৫০ সিসির এই নিও-রেট্রো রোডস্টার মোটরসাইকেল সঙ্গে বিশ্ববাসীর পরিচয় করাবে…

Royal Enfield Guerrilla 450 To Launch Tomorrow Expected Price

রাত পোহালেই আত্মপ্রকাশ করবে রয়্যাল এনফিল্ড গেরিলা। আগামীকাল সকাল ১১.৩০টার সময় একটি লঞ্চ ইভেন্টের মাধ্যমে ৪৫০ সিসির এই নিও-রেট্রো রোডস্টার মোটরসাইকেল সঙ্গে বিশ্ববাসীর পরিচয় করাবে সংস্থা। নিঃসন্দেহে এই মাসের সবচেয়ে বড় লঞ্চ হতে চলেছে গেরিলা। স্পাই শট থেকে নানা রঙে বাইকটির ছবি প্রকাশ্যে এসেছে। স্পেসিফিকেশন ও বিভিন্ন ফিচার্স ফাঁস হয়েছে। চলুন অফিশিয়াল লঞ্চের আগে জেনে নিই রয়্যাল এনফিল্ড গেরিলা ৪৫০-এর দাম কত হতে পারে।

ভারতে রয়্যাল এনফিল্ড গেরিলা ৪৫০-র প্রারম্ভিক দাম ২.৩০ লক্ষ টাকা (এক্স-শোরুম) হবে বলে মনে করা হচ্ছে। সংস্থা কিছু না বললেও, ফাঁস হওয়া ছবি ইঙ্গিত দিচ্ছে এটি দুই ভ্যারিয়েন্টে আসবে। তবে দুই ভ্যারিয়েন্টের মধ্যে কী কী পার্থক্য থাকবে, সেটা আগামীকাল লঞ্চ হওয়ার পরই নিশ্চিত করে বলা সম্ভব হবে।

জানিয়ে রাখি, হিমালয়ান ৪৫০ প্ল্যাটফর্মের উপর তৈরি হচ্ছে এই বাইক। তবে দাম একটু কম রাখার জন্য হিমালয়ানের মতো আপসাইড ডাউন ফর্ক ও সিয়েট টায়ার নতুন বাইকটিতে রাখছে না রয়্যাল এনফিল্ড। এছাড়াও, আরও কিছু প্রিমিয়াম ইকুইপমেন্ট বাদ যেতে পারে। তবে হিমালয়ানের গোল টিএফটি ডিসপ্লে থাকবে রয়্যাল এনফিল্ড গেরিলায়, যা বিল্ট ইন গুগল ম্যাপ নেভিগেশন অফার করবে।

অন্যদিকে, বেস ভ্যারিয়েন্টে সেমি ডিজিটাল কনসোল থাকার সম্ভাবনা বেশি। হিমালয়ানের মতোই গেরিলা ৪৫০-র ৪৫২ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন থেকে ৮,০০০ আরপিএম গতিতে ৩৯.৫ বিএইচপি ক্ষমতা ও ৫,৫০০ আরপিএমে ৪০ এনএম টর্ক উৎপন্ন হবে বলে আশা করা যায়। সঙ্গে মিলবে ছয় গতির গিয়ারবক্স।