Redmi Note 10 Pro Max নাকি Realme Narzo 30 Pro, আপনার জন্য সেরা কোনটি

গত সপ্তাহে 4G কানেক্টিভিটির সাথে ভারতে লঞ্চ হয়েছে Redmi Note 10 Pro Max। এই ফোনে আছে ১০৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর, পাঞ্চ হোল…

গত সপ্তাহে 4G কানেক্টিভিটির সাথে ভারতে লঞ্চ হয়েছে Redmi Note 10 Pro Max। এই ফোনে আছে ১০৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর, পাঞ্চ হোল ডিসপ্লে ও আরও অনেক আকর্ষণীয় ফিচার। এদিকে গতমাসে ভারতে এসেছিল Realme Narzo 30 Pro 5G। নাম দেখেই বুঝতে পারছেন এই ফোনের মূল আকর্ষণ 5G সাপোর্ট। এছাড়াও এতে পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা প্রভৃতি। আজ আমরা এই দুটি ফোনের দাম ও স্পেসিফিকেশনের পার্থক্য আপনাদেরকে জানাবো, যারপর রেডমি নোট ১০ প্রো ম্যাক্স নাকি রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি আপনার জন্য সেরা বিকল্প হবে তা বুঝতে পারবেন।

Redmi Note 10 Pro Max vs Realme Narzo 30 Pro : দাম

ভারতে রেডমি নোট ১০ প্রো ম্যাক্স এর দাম শুরু হয়েছে ১৮,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। এছাড়াও এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ স্টোরেজের দাম যথাক্রমে ১৯,৯৯৯ টাকা ও ২১,৯৯৯ টাকা। 

রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি এর দাম শুরু হয়েছে ১৬,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে ১৯,৯৯৯ টাকায়।

Redmi Note 10 Pro Max vs Realme Narzo 30 Pro : ডিসপ্লে

রেডমি নোট ১০ প্রো ম্যাক্স ফোনে আছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং সর্বোচ্চ ব্রাইটনেস ১২০০ নিটস। আবার এতে এইচডিআর ১০ ও ১০০ শতাংশ ডিসিআই-পি৩ সাপোর্ট করবে।

রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ২৪০০ x ১০৮০, স্ক্রিন টু বডি রেশিও ৯০.৫ শতাংশ, রিফ্রেশ রেট ১২০ হার্টজ, টাচ স্যাম্পেলিং রেট ১৮০ হার্টজ, এবং ব্রাইটনেস ৬০০ নিটস পর্যন্ত। এতে আই প্রটেকশন মোড দেওয়া হয়েছে।

Redmi Note 10 Pro Max vs Realme Narzo 30 Pro : প্রসেসর, অপারেটিং সিস্টেম

রেডমি নোট ১০ প্রো ম্যাক্স ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর। সাথে আছে এড্রেনো ৬১৮ জিপিইউ। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ ইন্টারফেসে।

রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই-এ চলবে।

Redmi Note 10 Pro Max vs Realme Narzo 30 Pro : ক্যামেরা

রেডমি নোট ১০ প্রো ম্যাক্স ফোনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। আবার পিছনে কোয়াড ক্যামেরা বর্তমান। এই ক্যামেরার প্রাইমারি সেন্সর ১০৮ মেগাপিক্সেল Samsung ISOCELL HM2। অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ৫ মেগাপিক্সেল টেলিম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এই ক্যামেরায় ভ্লগ মোড, ম্যাজিক ক্লোন মোড, ভিডিও প্রো মোড, ডুয়েল ভিডিও মোড প্রভৃতি মোড উপলব্ধ।

রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনে সেলফি ও ভিডিও কলের জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আবার পিছনে আছে তিনটি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও বাকি দুটি ক্যামেরা হল ১১৯ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল আলট্রা ম্যাক্রো সেন্সর। ফোনটির পিছনের ক্যামেরায় সিনেমা মোড, নাইট স্কেপ মোড, ম্যাক্স ভিডিও স্টেবিলাইজেশন এর মত ফিচার বর্তমান।

Redmi Note 10 Pro Max vs Realme Narzo 30 Pro : ব্যাটারি

রেডমি নোট ১০ প্রো ম্যাক্স ৫,০২০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। এর সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। 

এদিকে রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। এর সাথে ৩০ ওয়াট ডার্ট চার্জিং সাপোর্ট করবে। মাত্র ৬৫ মিনিটে ফোনটি ফুল চার্জ হয়ে যাবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট।

রেডমি নোট ১০ প্রো ম্যাক্স বনাম রিয়েলমি নারজো ৩০ প্রো : আমাদের মতামত

প্রথমেই বলতে হয় দুটি ফোনের মধ্যে সবচেয়ে বড় পার্থক্য হল নেটওর্য়াক সাপোর্টের। Redmi Note 10 Pro Max ফোনে 4G সাপোর্ট করলেও, Realme Narzo 30 Pro এসেছে 5G সাপোর্টের সাথে। তবে এছাড়া রেডমির ফোনটি ডিসপ্লে, ক্যামেরা রিয়েলমি নারজো ৩০ প্রো এর থেকে অনেক উন্নত। যদিও ব্যাটারি ক্যাপাসিটি ও প্রসেসরের পারফরম্যান্স (সিপিইউ, গেমিং, ব্যাটারি) দুটি ফোনেরই প্রায় একই। আবার রিয়েলমির ফোনটির বেস মডেলের দাম অনেকটাই কম। সেক্ষেত্রে আপনার যদি ফটোগ্রাফির বেশি শখ না থাকে এবং 5G নেটওয়ার্ক ব্যবহারের জন্য মুখিয়ে থাকেন তাহলে Realme Narzo 30 Pro 5G আপনার জন্য উপযুক্ত হবে। কিন্তু মনে রাখবেন ভারতে 5G আগামী বছরের দ্বিতীয়ার্ধের আগে চালু হওয়ার সম্ভাবনা কম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন