Delhi Capitals: দিল্লিতে আবার আসছে বড় ফেরবদল, কোচের পর এবার বেরিয়ে যেতে পারে অধিনায়কও

বারংবার জার্সির রঙ পরিবর্তন, নাম পরিবর্তন থেকে শুরু করে মালিকানা পরিবর্তন হলেও, ভাগ্য ফেরেনি দিল্লি ক্যাপিটালস শিবিরে।

Delhi Capitals Is Set To Have A New Scouting Team Ahead Of The Next Ipl Season

বিশ্বের সবচেয়ে ধ্বনী ক্রিকেট লিগ আইপিএলের ১৭ টি মরশুম কেটে গেছে, কিন্তু এখনো ট্রফি জয়ের স্বপ্ন বেশ কিছু দলের সামনে। সেরকমই একটি দল হল দিল্লি ক্যাপিটালস। এখনো পর্যন্ত এইদল একবারও আইপিএল শিরোপা জেতেনি। ২০২০ সালে শ্রেয়াস আইয়ারের অধিনায়কত্বে আইপিএল ফাইনাল খেললেও, ট্রফি জয়ের স্বাদ এখনো পায়নি দিল্লি ক্যাপিটালস।

বারংবার জার্সির রঙ পরিবর্তন, নাম পরিবর্তন থেকে শুরু করে মালিকানা পরিবর্তন হলেও, ভাগ্য ফেরেনি দিল্লি শিবিরে। এমনকি আজ থেকে কয়েকদিন আগে প্রধান কোচের পদ থেকে রিকি পন্টিং নাম সরিয়ে নিয়েছেন। অন্যদিকে একটি বড় খবর উঠে আসছে, সেটি হল আগামীবছর আইপিএল মেগা নিলামের আগে দিল্লি ক্যাপিটালস ছাড়তে চলেছেন দিল্লির সম্প্রতি অধিনায়ক ঋষভ পান্থ।

বিষয়টি কতটা সত্য, সেই নিয়ে এখনো কোনো আনুষ্ঠানিক খবরাখবর নেই। তবে যদি এমনটা হয়, তাহলে মেগা নিলামে নতুন অধিনায়ক খুঁজতে হবে। নতুন কোচের পাশাপাশি নতুন অধিনায়ক খুঁজতে হলে দলের ভারসাম্য নষ্ট হতে পারে দিল্লি ক্যাপিটালস। যদিও এই পরিস্থিতি মোকাবিলার পথে নেমে পড়েছে দিল্লি ক্যাপিটালস ফ্র‍্যাঞ্চাইজি। আগামী মরশুমের আগে একটি নতুন স্কাউটিং দল তৈরী করতে চলেছে তারা।

উল্লেখ্য, রিকি পন্টিং কোচিং পদ ছাড়ার পর সৌরভ গাঙ্গুলিকে নতুন কোচ করার বিষয়ে কথা উঠছিল ক্রিকেটমহলে। যদিও এই মুহূর্তে শোনা যাচ্ছে দাদাকে নয়, বরং নতুন কোচের দিকে যেতে পারে দিল্লি ক্যাপিটালস। তাই আগামী মরশুমগুলির কথা ভেবে হাতে সময় রেখে নতুন কোচ থেকে শুরু করে বাকি নতুন কোচিং স্টাফদের আদলেই নতুন করে স্কাউট করে দল বাছাই করতে চায় দিল্লি ক্যাপিটালস।