CNG বাইক কেনার পরিকল্পনা করছেন? টাকা জোগাড়ের আগে ওয়েটিং পিরিয়ড জেনে রাখুন

মোটরসাইকেল মার্কেটে ঝড় তুলতে শুরু করেছে বাজাজের সিএনজি বাইক ফ্রিডম ১২৫। বর্তমানে এটি একমাত্র বাইক, যা কোম্পানি থেকে ফ্যাক্টরি-ফিটেড সিএনজি কিট নিয়ে আসছে। ইতিমধ্যেই বাইকটির…

Bajaj Freedom 125 Cng Motorcycle Waiting Period Revealed

মোটরসাইকেল মার্কেটে ঝড় তুলতে শুরু করেছে বাজাজের সিএনজি বাইক ফ্রিডম ১২৫। বর্তমানে এটি একমাত্র বাইক, যা কোম্পানি থেকে ফ্যাক্টরি-ফিটেড সিএনজি কিট নিয়ে আসছে। ইতিমধ্যেই বাইকটির ডেলিভারি শুরু হয়েছে। পুণের এক ক্রেতা বাইকটির চাবি প্রথম হাতে পেয়েছেন। চাহিদা বেশি বলে প্রচুর বুকিং পাচ্ছে বাজাজ। ফলে বাড়ছে ওয়েটিং পিরিয়ড। চলুন দেখে নিই, ফ্রিডম ১২৫ মডেলটি কিনতে কত দিন অপেক্ষা করতে হবে।

জানিয়ে রাখি, বাজাজ ফ্রিডম এখন সর্বত্র পাওয়া যাচ্ছে না। মুম্বই, পুণে, ও গুজরাতের নির্বাচিত কিছু জায়গায় মিলছে। এক অটো পোর্টালের রিপোর্ট অনুযায়ী, মুম্বইয়ে বাইকটির ওয়েটিং পিরিয়ড ২০-৩০ দিন। পুণে শহরে ৩০-৪৫ দিন। অন্যদিকে, বুক করার পর গুজরাতে এই বাইকের চাবি হাতে পেতে ৪৫ দিন থেকে শুরু করে ৩ মাস পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে।

ভারতে বাজাজ ফ্রিডম ১২৫ সিএনজি ড্রাম এলইডি, ও ডিস্ক এলইডি ভার্সনে উপলব্ধ। কিনতে খরচ হবে যথাক্রমে ৯৫,০০০ টাকা, ১,০৫,০০০ টাকা এবং ১,১০,০০০ টাকা (এক্স-শোরুম)। সাতটি কালার অপশন রয়েছে এতে। ৯.৪ হর্সপাওয়ার ও ৯.৭ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম এমন ১২৫ সিসির সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে বাইকটিতে।

বাজাজ ফ্রিডম বাইকে ২ কেজি ক্যাপাসিটির সিএনজি সিলিন্ডার ও ২ লিটার পেট্রল ট্যাঙ্ক রয়েছে। সিএনজিতে ২১৭ কিমি এবং পেট্রলে ১১৫ কিমি মাইলেজ মিলবে বলে দাবি করেছে সংস্থা, অর্থাৎ জ্বালানি পুরো ভর্তি থাকলে বাইকটি মোট ৩৩০ কিলোমিটার পথ ছুটতে পারবে।