Oppo-র নয়া চমক, 32MP সেলফি ক্যামেরা, AI ফিচার্সের সঙ্গে লঞ্চ করল Reno 12F 4G স্মার্টফোন

ওপ্পো প্রকাশ করলো রেনো সিরিজের নতুন স্মার্টফোন, ওপ্পো রেনো ১২এফ ৫জি হ্যান্ডসেটটিকে। ফোনটিকে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে। এটি কোয়ালকমের প্রসেসর, অ্যামোলেড ডিসপ্লে, একগুচ্ছ এআই ফিচার এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি সহ আকর্ষণীয় স্পেসিফিকেশন অফার করে।

Oppo Reno 12F 4G Launched With Amoled Display Snapdragon 685 Chipset 50Mp Triple Cameras

গত মাসে ওপ্পো মিডিয়াটেক ডাইমেনসিটি ৬৩০০ চিপসেট সহ ওপ্পো রেনো ১২এফ ৫জি স্মার্টফোনটি উন্মোচন করেছে। এই ফোনটির একটি ৪জি সংস্করণও রয়েছে বলে জানা গেছে। ডিভাইসটিকে এখন কোম্পানির গ্লোবাল ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে। যদিও ওপ্পো রেনো ১২এফ ৪জি ফোনের দাম এখনও জানা যায়নি, তবে অফিসিয়াল লিস্টিং এটির সম্পর্কে প্রায় সব তথ্যই প্রকাশ করেছে। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

ওপ্পো রেনো ১২এফ ৪জি ফোনের স্পেসিফিকেশন এবং ফিচার

ওপ্পো রেনো ১২এফ ফোনে ৬.৬৭ ইঞ্চির ফ্ল্যাট অ্যামোলেড প্যানেল রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,১০০ নিট পিক ব্রাইটনেস প্রদান করে৷ স্ক্রিনটি এজিসি ডিটি-স্টার ২ দ্বারা সুরক্ষিত এবং ডিভাইসটিতে নিরাপত্তার জন্য একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, ওপ্পো রেনো ১২এফ ৪জি পিছনের প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪.১ কাস্টম স্কিনে রান করে, যা এআই ইরেজার, এআই স্টুডিও, এআই স্মার্ট ইমেজ ম্যাটিং ২.০ এবং এআই লিঙ্ক বুস্ট সহ একাধিক ওপ্পো এআই ফিচার অফার করবে।

ওপ্পো রেনো ১২এফ ৪জি ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮৫ চিপসেট, যা এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.০ স্টোরেজের সাথে যুক্ত। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি মিলবে। এটি ডুয়েল সিম, ওয়াই-ফাই ৫, ব্লুটুথ ৫.০, ইউএসবি-সি, ডুয়েল স্পিকার এবং একটি আইপি৬৪-রেটেড চ্যাসিসের মতো অন্যান্য বৈশিষ্ট্যগুলি অফার করে।

ওপ্পো রেনো ১২এফ ৪জি দুটি বিকল্পে পাওয়া যাবে – ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ। এটি তিনটি শেডে আসবে বলে জানা গেছে – অ্যাম্বার অরেঞ্জ, অলিভ গ্রিন এবং ম্যাট গ্রে। ফোনটির পরিমাপ ১৬৩.১ x ৭৫.৮ x ৭.৭৬ মিলিমিটার এবং ওজন ১৮৭ গ্রাম।