Mohun Bagan: CFL এ প্রথম জয় বাগানের, টংসিনের একমাত্র গোলে পিয়ারলেসকে হারিয়ে জয়ী মোহনবাগান

আজ কলকাতা ফুটবল লিগের দ্বিতীয়ার্ধে নৈহাটির বঙ্কিমাঞ্জলি স্টেডিয়ামে বৃষ্টির মধ্যেই মোহনবাগান এবং পিয়ারলেসের ফুটবলাররা খেলা চালিয়ে যান।

Mohunbagan Beat Peerless With 1-0 Goal And Secure Their First Win In Calcutta Football League 2024

এই বছর কলকাতা ফুটবল লিগে মোহনবাগান অনেকটাই পিছিয়ে থেকে শুরু করেছে। টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে ড্র করার পর শেষ ম্যাচে তারা ইস্টবেঙ্গলের বিপক্ষে ২-১ গোলে হারের সম্মুখীন হয়। ফলে চলমান কলকাতা ফুটবল লিগে সবুজ মেরুনরা আজ প্রথম জয় তুলে নেওয়ার জন্য পিয়ারলেসের বিপক্ষে মাঠে নামে। তাই নৈহাটির বঙ্কিমাঞ্জলি স্টেডিয়ামে ফুটবলারদের সঙ্গে সঙ্গে সমর্থকদেরও মধ্যে উন্মাদনা লক্ষ্য করা যাচ্ছিল।

তবে আজ মোহনবাগান বনাম পিয়ারলেস‌ ম্যাচের প্রথম দিকে দুই দলের ফুটবলাররাই সেইভাবে আক্রমণ তৈরি করতে পারছিলেন না। ফলে ফুটবলারদের একের পর এক মিস পাস খেলা স্লথ করে দিয়েছিল। কিন্তু সময়ের এগোনোর সঙ্গে সঙ্গে মোহনবাগান ম্যাচে ফিরে এসে একের পর এক সুযোগ তৈরি করার চেষ্টা করে। ম্যাচের ২২ মিনিটে টংসিন পিয়ারলেসের ডিফেন্ডারদের কাটিয়ে বক্সের বাইরে থেকে দুরন্ত শট নেন। এই শট থেকে মোহনবাগান একটি মূল্যবান গোল সংগ্রহ করে স্কোরবোর্ড ১-০ করে দেয়।

এরপর পিয়ারলেসও চাপ বাড়াতে থাকে। তবে এর মধ্যেও প্রথমার্ধের অতিরিক্ত সময় আমনদীপ সিংয়ের হাওয়ায় ভাসানো বলে বিপক্ষে বক্সের ভিতর একটুর জন্য সুহেল হেড করে সবুজ মেরুনদের হয়ে দ্বিতীয় গোলটি করতে ব্যর্থ হন। ফলে প্রথমার্ধ ১-০ গোলে এগিয়ে থেকেই মোহনবাগান শেষ করে। এরপর দ্বিতীয়ার্ধে নৈহাটির বঙ্কিমাঞ্জলি স্টেডিয়ামে বৃষ্টির মধ্যে ফুটবলাররা খেলা চালিয়ে যান। তবে পিয়ারলেস ম্যাচে সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে ওঠে।

তাদের হয়ে অমরনাথ বাসকে একের পর এক আক্রমণ তৈরি করে সবুজ মেরুন ডিফেন্ডারদের চাপের মুখে ফেলে দেন। তিনি ম্যাচের ৮১ মিনিটে বিপক্ষের বক্সের ভিতর একটি সুযোগ তৈরি করার চেষ্টা করলে বিপদজনক ট্যাকলের শিকার হন। ফলে পিয়ারলেস পেনাল্টির জন্য আবেদন জানায়। কিন্তু ম্যাচ রেফারি বিষয়টি গুরুত্ব দেননি। এরপর পিয়ারলেস বেশ কিছু ফ্রিক থেকে সুযোগ তৈরি করে। কিন্তু শেষ পর্যন্ত তারা ম্যাচে সমতা ফেরাতে ব্যর্থ হয়। ফলে শেষ পর্যন্ত মোহনবাগান পিয়ারলেসকে ১-০ গোলে হারিয়ে এই বছর কলকাতা ফুটবল লিগে প্রথম জয় নিশ্চিত করে।