Axar Patel: রোহিতের একটি সিদ্ধান্ত বদলে দিয়েছিল বিশ্বকাপ ফাইনালের চিত্র, প্রকাশ করলেন অক্ষর

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল ম্যাচে ভারতের কঠিন পরিস্থিতিতে ব্যাট হাতে নেমে ৩১ বলে ৪৭ রানের দুদ্ধর্ষ ইনিংস খেলে বিরাট কোহলিকে চাপমুক্ত করেছিলেন অক্ষর প্যাটেল। এবার তার মুখ থেকেই শোনা গেছে, ওই কঠিন অবস্থায় ব্যাট নামার আগে ড্রেসিংরুমের পরিস্থিতির সম্পর্কে।

Axar Patel Told Rohit Sharma Told Him To Pad Up And Sent Him After Suryakumar Yadavs Dismissal In T20 World Cup 2024 Final

এবারের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। দক্ষিণ আফ্রিকার মুখ থেকে জয় ছিনিয়ে নিয়ে ১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ব্লু-ব্রিগেড। তারপর থেকে প্রায় তিন সপ্তাহ কেটে গেছে, কিন্তু এখনো ভারতীয়দের মধ্যে সেই জয়ের খুশি উপচে পড়ছে। ক্রিকেটাররাও ওই স্মরণীয় দিনটিকে ভুলতে পারেননি। একাধিক ক্রিকেটার সাংবাদিক সাক্ষাৎকার বারংবার সেই স্মৃতি টেনে আনছেন।

সম্প্রতি ক্রিকবাজের এক সাক্ষাৎকারে মুখোমুখি হয়েছিলেন ভারতীয় দলের স্পিন বোলিং অলরাউন্ডার অক্ষর প্যাটেল। তার জন্য এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপটি বেশ স্মরণীয় ছিল। এমনকি ফাইনাল ম্যাচেও ভারতের কঠিন পরিস্থিতিতে ব্যাট হাতে নেমে ৩১ বলে ৪৭ রানের দুদ্ধর্ষ ইনিংস খেলে বিরাট কোহলিকে চাপমুক্ত করেছিলেন তিনি। এবার তার মুখ থেকেই শোনা গেছে, ওই কঠিন অবস্থায় ব্যাট নামার আগে ড্রেসিংরুমের পরিস্থিতির সম্পর্কে।

ক্রিকবাজের সাথে সাক্ষাৎকারে অক্ষরকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “ঋষভ পান্থ যখন আউট হলেন তখন রোহিত ভাই আমার পাশে এসে দাঁড়িয়েছিলেন। তিনি আমার পিঠ চাপড়ে বলেছিলেন, ‘অক্ষর প্যাডটা পড়ে নে’। এরপরে যুজবেন্দ্র চাহাল দৌড়ে এসে আমাকে বলেছিলেন যে রাহুল (দ্রাবিড়) ভাই আমাকে প্যাড পড়াতে চান।” এরপরেই মাত্র ৪.৩ ওভারে ৩৪ রানের মাথায় আউট হন সূর্যকুমার যাদবও।

ওই পরিস্থিতির কথা উল্লেখ করতে গিয়ে ভারতীয় অলরাউন্ডার বলেন, “আমি যখন প্যাড পরছিলাম, তখন আমি বুঝতে পারছিলাম না কী করতে হবে। আমাদের দুই উইকেট পড়ে গিয়েছিল এবং আমি তখনো পিচ বিশ্লেষণ করতে পারিনি। এরপরে দেখলাম সূর্যকুমার যাদবও আউট হয়ে গেলেন। জিনিসগুলি হঠাৎই এতটাই দ্রুত হয়ে গেল যে আমার কাছে সময়ই ছিল না। তাহলে ভাবুন।” এই মনোভাব নিয়ে ব্যাট করতে নেমে প্রথমে বিরাটের সাথে পার্টনারশিপের লক্ষ্যে এগোন অক্ষর। তারপর সেখান থেকেই ৩১ বলে ৪৭ রানের ইনিংস খেলে দুর্ভাগ্যবশত রানআউট হয়ে ফেরেন তিনি।