ফিরল নোকিয়া লুমিয়ার স্মৃতি, ফ্রন্টে 50MP, পিছনে 108MP ক্যামেরা নিয়ে লঞ্চ হল HMD স্কাইলাইন স্মার্টফোন

এইচএমডি গ্লোবাল লঞ্চ করলো তাদের নতুন স্মার্টফোন, এইচএমডি স্কাইলাইন। এটি তার ডিজাইন দিয়ে নোকিয়া লুমিয়ার নস্টালজিয়া ফিরিয়ে এনেছে। ফোনটি একাধিক আকর্ষণীয় ফিচার অফার করে। এটি ইউজারদের দ্বারা মেরামতযোগ্য বলেও জানা গেছে।

Hmd Skyline Smartphone Launched With 108Mp Camera Snapdragon 7S Gen 2 Chipset Check Price Specs Features

দীর্ঘ জল্পনার অবসান করে এইচএমডি অবশেষে তাদের বহু প্রতীক্ষিত এইচএমডি স্কাইলাইন স্মার্টফোনটি লঞ্চ করেছে। প্রত্যাশামতোই, ডিভাইসটি নোকিয়া লুমিয়ার ফ্যাবুলা ডিজাইন ল্যাঙ্গুয়েজ থেকে ডিজাইনের অনুপ্রেরণা গ্রহণ করেছে। এটি এইচএমডি ব্র্যান্ডের এখনও পর্যন্ত সবচেয়ে শক্তিশালী স্মার্টফোন। আসুন ডিভাইসটির স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

এইচএমডি স্কাইলাইন ফোনের স্পেসিফিকেশন

এইচএমডি স্কাইলাইন নোকিয়ার ফ্যাবুলা ডিজাইন থেকে ডিজাইনের অনুপ্রেরণা নিয়েছে, যার গোলাকার সাইড এবং বর্গাকার প্রান্ত রয়েছে। ফোনের সামনে ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির ওলেড ডিসপ্লে বিদ্যমান৷ আর ফোনের স্ক্রিনে একটি পাঞ্চ-হোল কাটআউট রয়েছে, যাতে সেলফির জন্য একটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করছে।

এইচএমডি স্কাইলাইন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ চিপসেটে চলবে, যা ৮ জিবি বা ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি বা ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত। এতে একটি মাইক্রোএসডি কার্ড স্লট থাকবে, যা অতিরিক্ত ৫১২ জিবি পর্যন্ত প্রসারিত করা যাবে।

ফটোগ্রাফির জন্য, ফোনটির পিছনে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স অন্তর্ভুক্ত রয়েছে, যা ৪x পর্যন্ত জুম অফার করে৷ এটিতে এইচএমডির এআই ক্যাপচার ফিউশন প্রযুক্তিও রয়েছে, যা ফটোতে ডিটেলস অফার করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, এইচএমডি স্কাইলাইন মডেলে ৪,৬০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ৩৩ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ১৫ ওয়াট ম্যাগনেটিক কিউআই২ ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। তবে, এই এইচএমডি ফোনটির রিটেইল বক্সে কম্প্যাটিবল অ্যাডাপ্টার অন্তর্ভুক্ত নেই। ক্রেতাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অতিরিক্ত ৩০ পাউন্ড (প্রায় ৩,২৫০ টাকা) মূল্যের একটি ৩৩ ওয়াট ওয়াল চার্জার বা ২০ পাউন্ড (প্রায় ২,১৬৫ টাকা) দামের একটি ৩০ ওয়াট ডুয়েল-পোর্ট অ্যাডাপ্টার কিনতে হবে৷

ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলে এবং দুটি বড় ওএস আপডেট এবং তিন বছরের সিকিউরিটি প্যাচ পাওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। যারা ‘ডিজিটাল ডিটক্স’ খুঁজছেন তাদের জন্য নোটিফিকেশন এবং সোশ্যাল মিডিয়া অ্যাক্সেস সীমিত করার জন্য এটিতে একটি “ডিটক্স মোড” রয়েছে এবং পছন্দের অ্যাপ এবং ফিচারগুলিতে দ্রুত অ্যাক্সেসের জন্য পাশে একটি কাস্টমাইজেবল বাটন রয়েছে।

এইচএমডি স্কাইলাইনের একটি উল্লেখযোগ্য ফিচার হল এটিকে ব্যবহারকারীরা মেরামত করতে পারবেন। এইচএমডি দাবি করেছে যে ডিভাইসটি তার “জেন ২ রিপেয়ারিবিলিটি” ডিজাইনের জন্য দশ মিনিটের মধ্যে মেরামত করা যেতে পারে। ব্যবহারকারীরা সহজেই স্ট্যান্ডার্ড আইফিক্সইট কিট ব্যবহার করে স্ক্রিন, ব্যাটারি এবং চার্জিং পোর্টের মতো উপাদানগুলি প্রতিস্থাপন করতে পারে। এর খুচরা যন্ত্রাংশগুলি সরাসরি এইচএমডি থেকে পাওয়া যাবে।

এইচএমডি স্কাইলাইন ফোনের মূল্য এবং লভ্যতা

এইচএমডি স্কাইলাইন ফোনের দাম ৪৯৯ ইউরো (৪৫,৪৩০ টাকা)/ ৪৯৯ ডলার (প্রায় ৪১,৭২৫ টাকা)/ ৩৯৯ পাউন্ড (প্রায় ৪৩,১৭০ টাকা)। যদি ডিভাইসটি ভেঙ্গে যায় এবং ইউজার নিজেই সেটিকে মেরামত করতে চান, তাহলে ৯৫ ডলার (প্রায় ৭,৯৪৫ টাকা)-এ ডিসপ্লে, ৩০ ডলার (প্রায় ২,৫১০ টাকা)-এ ব্যাটারি কভার, ২৫ ডলার (প্রায় ২,০৯০ টাকা)-এ ব্যাটারি এবং ২০ ডলার (প্রায় ১,৬৭৫ টাকা)-এ চার্জিং পোর্ট কিনতে পারেন৷ প্রথম কেনাকাটার জন্য, আইফিক্সিট থেকে একটি ফিক্স কিট পাওয়া যাবে, যার মূল্য অতিরিক্ত ৫ ডলার (প্রায় ৪২০ টাকা)।