6,000mah ব্যাটারির সঙ্গে নতুন স্মার্টফোন আনছে রেডমি, কেমন ফিচার্স থাকবে দেখুন

শাওমি ১৫ সিরিজ অক্টোবরে লঞ্চ হবে বলে জল্পনা শোনা যাচ্ছে। অন্যদিকে, শাওমির সাব-ব্র্যান্ড রেডমি তাদের ফ্ল্যাগশিপ কিলার, রেডমি কে৮০ সিরিজ তৈরি করছে, যা নভেম্বরে আত্মপ্রকাশ…

Redmi K80 Redmi K80 Pro May Feature 6000Mah Battery Streamlined Camera Design

শাওমি ১৫ সিরিজ অক্টোবরে লঞ্চ হবে বলে জল্পনা শোনা যাচ্ছে। অন্যদিকে, শাওমির সাব-ব্র্যান্ড রেডমি তাদের ফ্ল্যাগশিপ কিলার, রেডমি কে৮০ সিরিজ তৈরি করছে, যা নভেম্বরে আত্মপ্রকাশ করতে পারে। জানিয়ে রাখি, গত বছর রেডমি কে৭০ ও কে৭০ প্রো মডেল দু’টি ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ১২০ ফাস্ট চার্জিং সহ এসেছিল। শোনা যাচ্ছিল, এই বছর রেডমি কে৮০ ও কে৮০ প্রো মডেলে ৫,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার হবে। তবে লেটেস্ট রিপোর্ট বলছে, রেডমি কে৮০ সিরিজে আরও শক্তিশালী ব্যাটারি থাকবে।

এক চীনা টিপস্টারের দাবি, রেডমি কে৮০ সিরিজে প্রাথমিকভাবে ৫,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়ার প্ল্যান থাকলেও, সেটা এখন ৬ থেকে শুরু হতে পারে। অর্থাৎ কে৮০ ও কে৮০ প্রো ৬,০০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে আসবে বলে ইঙ্গিত দেওয়া হয়েছে। এছাড়াও, রেডমি কে৮০ সিরিজের ক্যামেরা মডিউলে স্ট্রিমলাইনড ডিজাইন থাকবে বলে জানা গিয়েছে। সেটি ফোনের বামদিকের কোণায় অবস্থান করবে।

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, রেডমি কে৮০ প্রো গ্লাস ব্যাক ও মেটাল ফ্রেম অফার করবে। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২কে রেজোলিউশনের ফ্ল্যাট ওলেড ডিসপ্লে, ৩x অপটিক্যাল জুম সহ ৫০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা, ও ১২০ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট থাকবে। হাই-পারফরম্যান্সের জন্য ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চিপসেট ব্যবহার করা হবে। সিকিউরিটির জন্য মিলবে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

অন্যদিকে, রেডমি কে৮০ মডেলে স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হবে। প্রো ভার্সনের মতোই এতে ২কে রেজোলিউশন, ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ওলেড ডিসপ্লে প্যানেল থাকতে পারে। সংস্থা কিছু না বললেও, রেডমি কে৮০ ও কে৮০ প্রো আগামী বছর চীনের বাইরে পোকো এফ৭ এবং এফ৭ প্রো নামে রিব্র্যান্ড করে লঞ্চ হতে পারে।