সমুদ্রে হারিয়ে যাওয়া Apple Watch খুঁজে পাওয়ার পরও সচল, তাজ্জব অনেকেই

বছর খানেক আগে সমুদ্রে হারিয়ে যাওয়া Apple Watch ফিরে পেলো Youtuber Jared Brick, যা এখনো চলছে বহাল তবিয়তে।

Lost Apple Watch In Ocean Man Found Later In Working Condition

এর আগে এমন অনেক ঘটনা প্রকাশে এসেছে, যেখানে ব্যবহারকারীর প্রাণ বাঁচাতে দেখা গেছে অ্যাপল ওয়াচকে। তবে, এবার অ্যাপল ওয়াচ সম্পর্কে এমন একটি খবর প্রকাশিত হয়েছে, যা শুনে তাজ্জব বনে গেছে অনেকেই। আসলে, প্রায় দু-বছর আগে জ্যারেড ব্রিক নামের এক ইউটিউবার ব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জে সাঁতার কাটার সময় তার অ্যাপল ওয়াচ হারিয়ে ফেলেন। তবে, এতদিন পর কয়েক মাস আগে ওই ব্যক্তি অ্যাপলের ফাইন্ড মাই ডিভাইস ফিচার ব্যবহার করে ঘড়িটি অক্ষত অবস্থায় ফিরে পেয়েছেন। আর তারপরে তিনি কিভাবে ঘড়িটি ফিরে পেলেন সেই গল্পটি একটি ভিডিওর মাধ্যমে সকলের সাথে ভাগ করে নিয়েছেন।

অ্যাপল ইনসাইডারের একটি রিপোর্ট অনুযায়ী, ২০২২ সালের গ্রীষ্মে ব্রিক এবং তার পরিবার ছেলের ১১তম জন্মদিন উদযাপন করতে ব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জে যান। ভ্রমণের শেষ দিনে তারা দ্য বাথস অন ভার্জিন গোডা নামের একটি সুন্দর সৈকতে যান। আর সেখানে সাঁতার কাটার সময় ব্রিক বোল্ডার থেকে ঝাঁপিয়ে পড়েন, আর তখনই তিনি বুঝতে পারেন তার ঘড়িটি হাত থেকে পড়ে গেছে।

এরপর তিনি অন্য একটি অ্যাপল ঘড়ি ব্যবহার করে ফাইন্ড মাই ডিভাইস ফিচারের মাধ্যমে হারিয়ে যাওয়া অ্যাপল ডিভাইসটি খোঁজার চেষ্টা করেন। যদিও, অ্যাপটি ঘড়িটি ঠিক কোথায় হারিয়েছে মানচিত্রে সেই সঠিক জায়গাটি সম্পর্কে জানাতে পারেনি। তবে, ঘড়িটি চিরতরে হারিয়ে গেছে ভেবে ব্রিক আগে ভাগেই সেই এলাকা ত্যাগ করেন।

এই ঘটনার ১৮ মাস পরে ২০২৩ সালের ডিসেম্বরে জনাথান নামে ভার্জিন গোদার এক স্থানীয় বাসিন্দার কাছ থেকে ব্রিক একটি অপ্রত্যাশিত কল পান। জনাথান জানান, হারিয়ে যাওয়া ঘড়িটি সেই সমুদ্র সৈকতেই তিনি খুঁজে পান, যেখানে ব্রিক এটি হারিয়েছিলেন। এরপর তিনি এটি চার্জ করার পরে ব্রিকের ফোন নম্বর সহ হারিয়ে যাওয়া মেসেজটি দেখতে পান। তারপর জনাথান ব্রিকের সাথে যোগাযোগ করে তাকে ঘড়িটি ফেরত দেন। অবশেষে, ২০২৪ সালের এপ্রিল মাসে ঘড়িটি ব্রিকের কাছে ফিরে আসে। ব্রিক অক্ষত অবস্থায় ঘড়িটি পাওয়ার জন্য জনাথানকে ধন্যবাদ জানান এবং টেকসই প্রযুক্তি তৈরির জন্য অ্যাপলের প্রশংসাও করেন।