মধ্যবিত্তকে টার্গেট করে বাজারে আসছে Samsung-এর নতুন বাজেট স্মার্টফোন

স্যামসাং গ্যালাক্সি এ০৬ শীঘ্রই আসছে বাজারে। লঞ্চের আগে ফোনটি একাধিক সার্টিফিকেশন প্ল্যাটফর্মে হাজির হয়েছে। আর এখন এটিকে মালয়েশিয়ার এসআইআরআইএম সাইটে দেখা গেছে।

Samsung Galaxy A06 Gets Sirim Certification Launch Imminent

স্যামসাং খুব শীঘ্রই বাজারে আনতে চলেছে তাদের নতুন বাজেট রেঞ্জের স্মার্টফোন, স্যামসাং গ্যালাক্সি এ০৬। ইতিমধ্যেই হ্যান্ডসেটটিকে মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন এবং ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস ডেটাবেসে দেখা গেছে। আর এখন স্যামসাং গ্যালাক্সি এ০৬ মালয়েশিয়ার স্ট্যান্ডার্ডস অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ ইনস্টিটিউট থেকে সার্টিফিকেশন লাভ করেছে, যা এর আসন্ন গ্লোবাল লঞ্চের দিকে ইঙ্গিত করছে।

স্যামসাং গ্যালাক্সি এ০৬ পেল এসআইআরআইএম-এর সার্টিফিকেশন

যদিও এসআইআরআইএম সার্টিফিকেশন স্যামসাং গ্যালাক্সি এ০৬ সম্পর্কে কোনও নির্দিষ্ট বিবরণ প্রকাশ করেনি, তবে এটি ফোনের আসন্ন লঞ্চ সম্পর্কে বিদ্যমান জল্পনাকে সমর্থন করে। আগের সার্টিফিকেশনগুলি অবশ্য স্যামসাং গ্যালাক্সি এ০৬ হ্যান্ডসেটটির বিষয়ে কিছু উল্লেখযোগ্য তথ্য সামনে এনেছে।

এফসিসি সার্টিফিকেশন ফোনের মডেল নম্বর (এসএম-এ০৬৫এফ/ডিএস) এবং কিছু মূল কানেক্টিভিটি ফিচার নিশ্চিত করেছে। আশা করা যায় যে, স্যামসাং গ্যালাক্সি এ০৬ ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই (পূর্ববর্তী রিপোর্টের ওপর ভিত্তি করে সম্ভবত ওয়াই-ফাই ৫) এবং ব্লুটুথ সংযোগ অফার করবে। কিন্তু নেটওয়ার্ক সংযোগের জন্য এটি শুধুমাত্র ৪জি এলটিই নেটওয়ার্ক সাপোর্ট করবে, ৫জি নয়।

স্যামসাং গ্যালাক্সি এ০৬ ফোনটিকে গিকবেঞ্চেও দেখা গেছে, যা এর প্রসেসরের বিবরণ প্রকাশ করেছে। হ্যান্ডসেটটি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর দ্বারা চালিত হতে পারে, যা সাধারণত বাজেট এবং এন্ট্রি-লেভেল স্মার্টফোনে ব্যবহার করা হয়। এটি কমপক্ষে ৪ জিবি র‍্যামের সাথে যুক্ত হবে এবং অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে।

ফাঁস হওয়া স্পেসিফিকেশনগুলি দেখলে এটা স্পষ্ট যে, স্যামসাং গ্যালাক্সি এ০৬ ফোনটিকে বাজেট-সচেতন গ্রাহকদের উদ্দেশ্যে বাজারে আনবে সংস্থা। ৪ জিবি র‍্যাম সহ মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেটের ব্যবহার ইঙ্গিত করছে যে সংস্থা এই ফোনটির সাথে শীর্ষ-স্তরের পারফরম্যান্সের পরিবর্তে সুলভ মূল্যকে গুরুত্ব দিচ্ছে।

যদিও সার্টিফিকেশন এবং রিপোর্টগুলি কয়েকটি মূল হার্ডওয়্যার প্রকাশ্যে এনেছে, তবে স্যামসাং গ্যালাক্সি এ০৬ ফোনের অনেক বিবরণ এখনও অজানাই রয়েছে। এখনও ফোনের ডিজাইন, ক্যামেরা কনফিগারেশন, ব্যাটারির ক্ষমতা বা স্টোরেজ বিকল্প সর্ম্পকে জানা যায়নি। এছাড়াও, একটি নির্দিষ্ট লঞ্চের তারিখ এবং লভ্যতা এখনও প্রকাশ করা হয়নি।