Nissan X-Trail: ফর্চুনার অতীত! 1 আগস্ট ভারতে লঞ্চ হচ্ছে নিসান এক্স-ট্রেল এসইউভি

নিসান ভারতে তাদের তিন সারি বিশিষ্ট নতুন এসইউভি এক্স-ট্রেল ইতিমধ্যেই উন্মোচন করে ফেলেছে। টয়োটা ফর্চুনারের মতো গাড়িকে এটি টেক্কা দিতে পারে বলে মনে করছেন অটোমোবাইল…

Nissan x trail suv official launch and price reveal on August 1

নিসান ভারতে তাদের তিন সারি বিশিষ্ট নতুন এসইউভি এক্স-ট্রেল ইতিমধ্যেই উন্মোচন করে ফেলেছে। টয়োটা ফর্চুনারের মতো গাড়িকে এটি টেক্কা দিতে পারে বলে মনে করছেন অটোমোবাইল বিশেষজ্ঞরা। বর্তমানে ম্যাগনাইটের পর এটাই দেশে নিসানের দ্বিতীয় গাড়ি হতে চলেছে। অফিশিয়াল লঞ্চ ও দাম ঘোষণা হবে পয়লা আগস্টে।

নিসান এক্স-ট্রেল ভারতে একটাই ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে। পারফরম্যান্সের কথা বললে, গাড়িটিতে ১.৫ লিটার টার্বো পেট্রল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা সর্বাধিক ১৬০ হর্সপাওয়ার ও ৩০০ এনএম টর্ক উৎপাদন করবে। এটি ৯.৬ সেকেন্ডে গতিবেগ ০-১০০ কিলোমিটারে নিয়ে যাবে। উল্লেখ্য, গ্লোবাল ভার্সনের মতো ভারতীয় মডেলে স্ট্রং হাইব্রিড ইঞ্জিন রাখা হয়নি।

নিসান এক্স-ট্রেল এসইউভি-র উল্লেখযোগ্য ফিচার্সের মধ্যে রয়েছে অ্যান্ড্রয়েড অটো ও অ্যাপল কারপ্লে সাপোর্ট সহ আট ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ১২.৩ ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ওয়্যারলেস চার্জিং প্যাড, ফ্রন্ট ও রিয়ার পার্কিং সেন্সর, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, সাতটি এয়ারব্যাগ, ডুয়াল জোন এসি, প্যাডেল শিফ্টার্স, প্যানোরামিক সানরুফ, এবং ইলেকট্রিক পার্কিং ব্রেক।

নিসান এক্স-ট্রেল এসইউভি অর্থাং সম্পূর্ণ তৈরি করে ভারতে আমদানি করা হবে৷ দাম ৪০ লাখ টাকার (এক্স-শোরুম) মধ্যে রাখা হতে পারে৷ ভারতের বাজারে টয়োটা ফর্চুনার ছাড়াও স্কোডা কোডিয়াক এবং জিপ মেরিডিয়ানের সঙ্গে প্রতিযোগিতা চলবে গাড়িটির৷