IND W vs PAK W: পাকিস্তানের বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচে‌ কেমন হবে‌ আজ হরমনপ্রীতদের একাদশ? জানুন

এই বছর মহিলাদের এশিয়া কাপের গ্ৰুপ ‘এ’-তে ভারতীয় মহিলা দল পাকিস্তান, নেপাল এবং সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে অবস্থান করছে।

India W Vs Pakistan W High-Voltage Match In Women Asia Cup 2024 Know The Probable Xi Of Two Team

আজ থেকে মহিলাদের এশিয়া কাপ শুরু হয়েছে। এই টুর্নামেন্টের প্রথম ম্যাচেই সংযুক্ত আরব আমিরাত নেপালের বিরুদ্ধে মাঠে নেমেছে। অন্যদিকে মহিলাদের এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে আজই ভারতীয় দল পাকিস্তানের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে। ফলে এই ম্যাচে ঘিরে এখন থেকেই ক্রিকেট ভক্তদের মধ্যে উন্মাদনা তৈরি হয়েছে। ফলে দেখে নেওয়া যাক ভারতীয় মহিলা দলের সম্ভাব্য একাদশ কেমন হতে চলেছে।

এই বছর মহিলাদের এশিয়া কাপ শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হচ্ছে। এশিয়ার সেরা ৮ টি মহিলা ক্রিকেট দল এই টুর্নামেন্টে যোগ্যতা অর্জন করেছে এবং তাদেরকে দুটি ভাগে ভাগ করা হয়েছে। গ্ৰুপ ‘এ’-তে ভারতীয় মহিলা দল পাকিস্তান, নেপাল এবং সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে অবস্থান করছে। অন্যদিকে গ্ৰুপ ‘বি’-তে আছে শ্রীলঙ্কা, বাংলাদেশ, থাইল্যান্ড এবং মালয়েশিয়া। ভারত মহিলা এশিয়া কাপের ইতিহাসে সবচেয়ে সফল দল। তারা এখনও পর্যন্ত এই টুর্নামেন্টের ৮ টি মরসুমের মধ্যে ৭ টিতেই জয়লাভ করেছে।

ফলে আজ এশিয়া কাপে মহিলা ব্লু ব্রিগেডদের সঙ্গে পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচের দিকে ক্রিকেট প্রেমীদের বিশেষ নজর রয়েছে। ম্যাচটি শ্রীলঙ্কার রাঙ্গিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে সন্ধ্যা ৭ টা থেকে শুরু হবে। ফলে প্রথম ম্যাচে জয় দিয়েই ব্লু ব্রিগেডরা যাত্রা শুরু করতে চাইছে। সম্প্রতি তারা ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে দুরন্ত পারফরম্যান্স করে অনেকটাই আত্মবিশ্বাস পেয়েছে। ফলে পাকিস্তানের বিপক্ষে এই জয়ের ধারাবাহিকতা মহিলা ব্লু ব্রিগেড বজায় রাখবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

এশিয়া কাপে পাকিস্তান মহিলা ক্রিকেট দলের বিপক্ষে ভারতীয় মহিলা দলের সম্ভাব্য একাদশ:

স্মৃতি মান্ধানা, শফালি বর্মা, জেমিমাহ রড্রিগেস, হরমনপ্রীত কৌর (অধিনায়ক), রিচা ঘোষ (উইকেটকিপার) দীপ্তি শর্মা, পূজা বস্ত্রকার, শ্রেয়াঙ্কা পাটিল, রেণুকা সিং ঠাকুর, আশা শোবনা, অরুন্ধতী রেড্ডি

এশিয়া কাপে ভারতীয় মহিলা ক্রিকেট দলের বিপক্ষে পাকিস্তান মহিলা দলের সম্ভাব্য একাদশ:

সিদরা আমীন, ওমাইমা সোহেল, মুনিবা আলী (উইকেটকিপার), নিদা ডার (অধিনায়ক) নাজিহা আলভি, আলিয়া রিয়াজ, ফাতেমা সানা, তুবা হাসান, সাদিয়া ইকবাল, ডায়ানা বেগ, নাশরা সান্ধু