Xiaomi Mix Fold 4: স্যামসাংকে পাল্টা দিল শাওমি, হাজির হল দুর্ধর্ষ ফোল্ডিং ফোন নিয়ে

শাওমি আজ তাদের মেজর লঞ্চ ইভেন্টে উন্মোচন করেছে লেটেস্ট ফোল্ডেবল স্মার্টফোনগুলি। এগুলি হল বুক স্টাইল ফোল্ডেবল, শাওমি মিক্স ফোল্ড ৪ এবং কোম্পানির প্রথম ক্ল্যামশেল ফোন, শাওমি মিক্স ফ্লিপ। এর মধ্যে মিক্স ফোল্ড ৪ ফোনটি একাধিক আপগ্রেডের সাথে হাজির হয়েছে।

Xiaomi mix fold 4 launched in china with snapdragon 8 gen 3

শাওমি আজকের লঞ্চ ইভেন্টে দুটি নতুন ফোল্ডেবল ফোন উন্মোচন করেছে, যার মধ্যে একটি হল ব্র্যান্ডের প্রথম ক্ল্যামশেল ফ্লিপ ফোন। অন্যটি হল চতুর্থ প্রজন্মের বুক-স্টাইলের ফোল্ডিং ফোন। শাওমি মিক্স ফোল্ড ৪ ফোনটি গত বছরের শাওমি ফোল্ড ৩ হ্যান্ডসেটের উত্তরসূরি হিসেবে এসেছে। এটি সম্প্রতি বাজারে লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ এবং অনার ম্যাজিক ভি৩ – এর মতো হ্যান্ডসেটগুলির প্রতিদ্বন্দ্বী। শাওমি মিক্স ফোল্ড ৪ তার পূর্বসূরির তুলনায় কিছু উল্লেখযোগ্য আপগ্রেড সহ এসেছে। এতে রয়েছে ওলেড প্যানেল, লাইকা-ব্র্যান্ডেড কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ, মজবুত বিল্ড ও শক্তিশালী ব্যাটারি। আসুন শাওমি মিক্স ফোল্ড ৪ ফোনের সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

শাওমি মিক্স ফোল্ড ৪ স্পেসিফিকেশন

শাওমি মিক্স ফোল্ড ৪ ফোনের আয়তক্ষেত্রাকার রিয়ার ক্যামেরা মডিউলের ডিজাইনে সামান্য পরিবর্তন করেছে কোম্পানি। এটি তার পূর্বসূরির চেয়ে বড় এবং নীচের প্রান্তটি কার্ভড। পাওয়ার বাটনটিতে গুডিক্স দ্বারা নির্মিত ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা রয়েছে। এই ফোল্ডেবলে কোম্পানির ড্রাগন বোন ইঞ্জিন ২.০ রয়েছে, যা নির্ভরযোগ্যতার দিকটি উন্নত করবে এবং ফোনের স্লিমনেস বজায় রাখবে। কম ওজনের জন্য এতে একটি টি৮০০এইচ হাই-পাওয়ার কার্বন ফাইবার আর্কিটেকচার আছে। এই হিঞ্জটি ৫,০০,০০০ ফোল্ড করা যাবে বলে দাবি করা হয়েছে। ফোল্ড করা হলে ফোনটির পরিমাপ ৯.৪৭ মিলিমিটার এবং আনফোল্ড করা হলে এটি ৪.৫৯ মিলিমিটারের। ফোল্ডিং ফোনটির ওজন ২২৬ গ্রাম এবং এটি আইপিএক্স৮-প্রত্যয়িত জল প্রতিরোধীও।

শাওমি মিক্স ফোল্ড ৪ ফোনের কভার ডিসপ্লেটি কোয়াড-কার্ভড এজ সহ ৬.৫৬ ইঞ্চির। অন্যদিকে, অভ্যন্তরীণ ডিসপ্লেটি ২,৪৮৮ x ২,২২৪ পিক্সেলের রেজোলিউশন সহ ৭.৯৮ ইঞ্চির। দুটি স্ক্রিনই ওলেড প্যানেল, যা উন্নত ভিউয়িং এক্সপেরিয়েন্সের জন্য ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩,০০০ নিট পিক ব্রাইটনেস, এইচডিআর১০+, এইচডিআর ভিভিড এবং ডলবি ভিশন অফার করে৷ প্রাইমারি স্ক্রিনে একটি আন্ডার-ডিসপ্লে ক্যামেরা সহ একটি আল্ট্রা-স্লিম গ্লাস রয়েছে।

ফটোগ্রাফির জন্য, শাওমি মিক্স ফোল্ড ৪ ফোনে লাইকা-ব্র্যান্ডের কোয়াড রিয়ার ক্যামেরা রয়েছে। এই সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ২x জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের পোর্ট্রেট টেলিফটো ইউনিট এবং ৫x জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপ স্ন্যাপার রয়েছে। ফোল্ডেবল ফোনটিতে ফিল্টার, ফটোগ্রাফি স্টাইল সহ বিভিন্ন লাইকা ফিচার রয়েছে।

হার্ডওয়্যারের ক্ষেত্রে, শাওমি মিক্স ফোল্ড ৪ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত স্টোরেজ যুক্ত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ফোল্ডেবল ফোনটিতে ৫,১০০ এমএএইচ ব্যাটারি সেল রয়েছে, যা ৬৭ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। হিট ডিসিপেশনের জন্য, এতে একটি আল্ট্রা-স্লিম ভিসি সিস্টেম রয়েছে। ডিভাইসটি হাইপারওএস কাস্টম স্কিনে রান করে। এতে বিভিন্ন এআই বৈশিষ্ট্য রয়েছে। শাওমি মিক্স ফোল্ড ৪ ফোনটি দ্বি-মুখী স্যাটেলাইট সংযোগের সাথে এসেছে, যার মাধ্যমে ইউজাররা সেলুলার নেটওয়ার্কের অনুপস্থিতিতে মেসেজ গ্রহণ এবং পাঠাতে পারবেন।

শাওমি মিক্স ফোল্ড ৪ ফোনের দাম এবং লভ্যতা

শাওমি মিক্স ফোল্ড ৪ ফোনের বেস ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৮,৯৯৯ ইউয়ান (প্রায় ১,০৩,৬৪০ টাকা)। আর উচ্চতর ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ কনফিগারেশনগুলির দাম যথাক্রমে ৯,৯৯৯ ইউয়ান (প্রায় ১,১৫,১৪০ টাকা) এবং ১০,৯৯৯ ইউয়ান (প্রায় ১,২৬,৬৪০ টাকা)। এই ফোল্ডেবল ফোনটি ব্ল্যাক, হোয়াইট এবং ব্লু কালারে পাওয়া যাবে। শাওমি মিক্স ফোল্ড ৪ ফোনটি গ্লোবাল মার্কেটে কবে আসবে, তা এখনও ঘোষণা করা হয়নি।