Xiaomi Mix Flip: অপেক্ষার অবসান ঘটিয়ে লঞ্চ হল শাওমির প্রথম ফ্লিপ ফোন

অবশেষে বাজারে এল শাওমির সর্বপ্রথম ক্ল্যামশেল ফোন, শাওমি মিক্স ফ্লিপ। এতে তার সেগেমেন্টের সবচেয়ে বড় কভার ডিসপ্লে সহ একাধিক আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে।

Xiaomi Mix Flip Launched In China With Leica Canera

শাওমি গতকালই চীনে একটি মেগা ইভেন্টের আয়োজন করেছিল, যেখানে কোম্পানি স্মার্টফোন এবং ওয়্যারেবল সহ বেশ কয়েকটি নতুন প্রোডাক্ট উন্মোচন করেছে। ব্র্যান্ডটি অবশেষে শাওমি মিক্স ফ্লিপের সাথে ক্ল্যামশেল ফ্লিপ ফোল্ডিং ফোন সেগমেন্টে প্রবেশ করেছে। এটি হোম মার্কেটে স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬, ভিভো এক্স ফ্লিপ, ওপ্পো ফাইন্ড এন৩ ফ্লিপের মতো হ্যান্ডসেটগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। আসুন শাওমি মিক্স ফ্লিপ ফোনের সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

শাওমি মিক্স ফ্লিপ ফোনের স্পেসিফিকেশন

শাওমি মিক্স ফ্লিপের মূল ইউএসপি হল এর বড় ৪.০১ ইঞ্চির ডিসপ্লে, যা সেগমেন্টের মধ্যে সবচেয়ে বড়। এটিতে সমস্ত দিক দিয়ে ঘেরা প্রতিসম বেজেল রয়েছে। স্ক্রিনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১.৫কে রেজোলিউশন এবং ৩,০০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ক্ষতির বিরুদ্ধে সুরক্ষার জন্য শাওমি ডিসপ্লের ওপর তাদের ড্রাগন ক্রিস্টাল গ্লাস ব্যবহার করেছে।

সেকেন্ডারি কভার স্ক্রিনে একটি ডেডিকেটেড ইয়ারপিস এবং ওপরের বেজেলের ওপরে একটি মাইক্রোফোন রয়েছে, যা ইউজারদের ডিভাইস না খুলেই কল করতে দেয়। এটি স্মার্ট পার্টিশন, ফুল-স্ক্রিন ফটোগ্রাফি এবং অন্যান্য বুদ্ধিমান ফিচারগুলির সাথে একটি ফুল-সাইজ কীবোর্ড সাপোর্ট করে, যা এটিকে কার্যকরী এবং নান্দনিকভাবে আনন্দদায়ক করে তোলে।

শাওমি মিক্স ফ্লিপের প্রধান অভ্যন্তরীণ স্ক্রিনটির পরিমাপ ৬.৮৬ ইঞ্চি এবং এটি সেকেন্ডারি ডিসপ্লের মতো একই রেজোলিউশন, রিফ্রেশ রেট এবং পিক ব্রাইটনেস অফার করে। ডিভাইসটির পাওয়ার বাটনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা রয়েছে। এটি মাত্র ১৯২ গ্রাম ওজনের সাথে বেশ হালকা এবং ফোল্ড করা অবস্থায় এটির পুরুত্ব ১৫.৯৯ মিলিমিটার।

ফটোগ্রাফির জন্য, শাওমি মিক্স ফ্লিপের রিয়ার প্যানেলে একটি লাইকা-ব্র্যান্ডের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাজেশন সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২x জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের ফ্লোটিং টেলিফটো লেন্স রয়েছে। ফোনটির অভ্যন্তরীণ স্ক্রিনের পাঞ্চ-হোল কাটআউটের ভিতরে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার অবস্থান করছে। ডিভাইসটি চারটি ফোকাল লেন্থ জুড়ে শুট করার ক্ষমতা সহ মাস্টার পোর্ট্রেট মোড অফার করে।

পারফরম্যান্সের জন্য, শাওমি মিক্স ফ্লিপ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরের সাথে এসেছে, যা ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজে সাথে যুক্ত রয়েছে। হিট ডিসিপেশনের জন্য, এতে একটি ৩ডি ভেপার কুলিং চেম্বার রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ফ্লিপ ফোনটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৭৮০ এমএএইচ ব্যাটারি ইউনিটের সাথে এসেছে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস কাস্টম স্কিনে রান করে।

শাওমি মিক্স ফ্লিপ ফোনের মূল্য এবং লভ্যতা

শাওমি মিক্স ফ্লিপ হোয়াইট, পার্পল এবং ব্ল্যাক কালার অপশনে এসেছে। ক্ল্যামশেল ফোল্ডেবলটির ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয়েছে ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৬৯,১০০ টাকা), যেখানে উচ্চতর ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ মডেলগুলির দাম যথাক্রমে ৬,৪৯৯ ইউয়ান (প্রায় ৭৪,৮৫০ টাকা) এবং ৭,২৯৯ ইউয়ান (প্রায় ৮৪,০৬০ টাকা)। ফোল্ডেবল ফোনটি ২৩ জুলাই থেকে বিক্রির জন্য উপলব্ধ হবে। ফোনটি ভারত সহ গ্লোবাল মার্কেটে কবে আসবে, এখনও জানা যায়নি।