Women’s Asia Cup: ব্যর্থ মন্ধনা-শেফালি, তবে হরমন-রিচার জোরালো ফিনিশে ২০০ পেরোলো ভারত, অপেক্ষা দ্বিতীয় জয়ের

মহিলাদের এশিয়া কাপের প্রথম ম্যাচেই ভারতীয় দল দুরন্ত পারফরম্যান্স করে যাত্রা শুরু করেছে। মহিলা ব্লু ব্রিগেডরা সেই ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে দেয়। দীপ্তি শর্মা…

Harmanpreet Kaur And Richa Ghosh Blistering Batting Helped India Set A Huge Target Against Uae In The Women Asia Cup

মহিলাদের এশিয়া কাপের প্রথম ম্যাচেই ভারতীয় দল দুরন্ত পারফরম্যান্স করে যাত্রা শুরু করেছে। মহিলা ব্লু ব্রিগেডরা সেই ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে দেয়। দীপ্তি শর্মা বল হাতে এবং স্মৃতি মন্ধনা ব্যাট হাতে দুরন্ত ফর্মে ছিলেন। অন্যদিকে আজ মহিলাদের এশিয়া কাপে ভারতীয় দল সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মাঠে নেমেছে। ম্যাচে আরবের মহিলা ক্রিকেট দল প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়।‌

এর ফলে ভারতের হয়ে শেফালি বর্মা এবং স্মৃতি মন্ধনা ওপেনিং করতে আসেন। দলের হয়ে দুজনে জুটি বেঁধে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। তবে সাম্প্রতিক সময়ে দুরন্ত ফর্মে থাকা স্মৃতি মন্ধনা মাত্র ৯ বলে ১৩ রান করে আউট হয়ে যান। এরপর দয়ালান হেমলতা ব্যাট করতে নেমে গত ম্যাচের মতো আবারও ব্যর্থ হন। তিনি মাত্র ২ রান করে মাঠ ছাড়েন। এর মধ্যেই শেফালি বর্মা ব্যাট হাতে চাপ সৃষ্টি করার চেষ্টা করেন। তবে তিনিও নিজের স্কোরবোর্ড বেশি দূর এগিয়ে নিয়ে যেতে পারেননি।

এই ভারতীয় ওপেনার মাত্র ১৮ বলে ৫ টি চার এবং ১ টি ছয়ের মাধ্যমে মোট ৩৭ রানে আউট হয়ে যান‌। তবে ৪ নম্বরে ব্যাট করতে নেমে অধিনায়ক হরমনপ্রীত কৌর দলকে ভরসা দেন। জেমিমাহ রড্রিগেস মাত্র ১৪ রানে মাঠের বাইরে চলে গেছে তিনি বঙ্গ তনায়া রিচা ঘোষের সঙ্গে জুটি বেঁধে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান।‌ রিচা ঘোষও একদিক থেকে ধরে রেখে অধিনায়ককে আত্মবিশ্বাস জোগান‌। এর সঙ্গেই হরমনপ্রীত কৌর নিজের অর্ধশতরান পূরন করেন।

তিনি ৪৭ বলে ৭ টি চার এবং ১ টি ছয়ের মাধ্যমে মোট ৬৬ রান করে রান আউট হয়ে যান। অন্যদিকে বিধ্বংসী ফর্মে থাকা রিচা ঘোষও শেষ ওভারে অর্ধ শতরান স্পর্শ করেন। তিনি মাত্র ২৯ বলে ১২ টি চার এবং ১ টি ছয়ের মাধ্যমে ৬৪ রান করে অপরাজিত থাকেন। ফলে ভারতীয় দল সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রথম ইনিংসে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ করেছে।

ভারত বনাম সংযুক্ত আরব আমিরাতের স্কোরবোর্ড:

ভারত- ২০১/৫ (২০ ওভার)

হরমনপ্রীত কৌর- ৬৬ (৪৭)