Joe Root-Virat Kohli: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জো রুটের অসাধারণ সেঞ্চুরি, আরও পিছিয়ে পড়লেন বিরাট কোহলি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জো রুট ১৭৮ বলে ১২২ রান করেছেন। তিনি ছাড়াও সেঞ্চুরি করেছেন হ্যারি ব্রুক। ১৩২ বলে ১০৯ রান করে আউট হন হ্যারি ব্রুক।

Cricket, Joe Root, Kane Williamson, Steve Smith, Virat Kohli

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনে ক্যারিয়ারের ৩২তম সেঞ্চুরি সম্পন্ন করলেন ইংল্যান্ডের ব্যাটসম্যান জো রুট। এরফলে টেস্ট ক্রিকেটে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথকে ছুঁলেন রুট। উইলিয়ামসন ও স্মিথ টেস্ট ক্রিকেটে ৩২টি সেঞ্চুরি করেছেন। আধুনিক ক্রিকেটে ফ্যাব-৪ এর অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান জো রুট। এমন পরিস্থিতিতে স্মিথ, উইলিয়ামসন ও রুটের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। তবে এক্ষেত্রে পিছিয়ে রয়েছেন ভারতীয় দলের অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি।

ফ্যাব-৪-এ অন্তর্ভুক্ত বিরাট কোহলিকে এই তিন খেলোয়াড়ের চেয়ে ভালো মনে করা হলেও টেস্ট ক্রিকেটে সেঞ্চুরির ক্ষেত্রে তিনি পিছিয়ে আছেন রুট, উইলিয়ামসন ও স্মিথ থেকে। টেস্ট ক্রিকেটে আপাতত ২৯টি সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। তবে আশা করা হচ্ছে, শীঘ্রই এই তিন ক্রিকেটারকে পিছনে ফেলতে পারবেন বিরাট কোহলি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জো রুট ১৭৮ বলে ১২২ রান করেছেন। তিনি ছাড়াও সেঞ্চুরি করেছেন হ্যারি ব্রুক। ১৩২ বলে ১০৯ রান করে আউট হন হ্যারি ব্রুক। হ্যারি ব্রুক ও জো রুট মিলে দারুণ ব্যাটিং করে ইংল্যান্ডকে বড় রানের দিকে এগিয়ে নিয়ে গেছেন।

দ্বিতীয় ইনিংসে লিড নেয় ওয়েস্ট ইন্ডিজ

দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচে প্রথমে ব্যাট করে ৪১৬ রান তোলে ইংল্যান্ড। জবাবে ৪৫৭ রান তুলে ৪১ রানের লিড নেয় ওয়েস্ট ইন্ডিজ। তবে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা দুর্দান্ত খেলে ওয়েস্ট ইন্ডিজের সামনে ৩৮৫ রানের লক্ষ্য রেখেছে।