Gautam Gambhir: শ্রীলঙ্কা সফরে গৌতম গম্ভীর পাচ্ছেন না তার ফেভারিট কে, হঠাৎ কি সমস্যা হল

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলতে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে ভারতীয় ক্রিকেট দল। এই সফর থেকেই টিম ইন্ডিয়ার হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন গৌতম…

Gautam-Gambhir-Sairaj-Bahutule-Will-Be-Team-India-Bowling-Coach-In-Place-Of-Morne-Morkel-On-Sri-Lanka-Tour

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলতে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে ভারতীয় ক্রিকেট দল। এই সফর থেকেই টিম ইন্ডিয়ার হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন গৌতম গম্ভীর। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ইতিমধ্যেই ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। নতুন সাপোর্ট স্টাফও নিয়োগ করা হয়েছে। তবে শ্রীলঙ্কা সফরে অনুপস্থিত থাকবেন টিম ইন্ডিয়ার নতুন বোলিং কোচ মর্নি মরকেল। এমন পরিস্থিতিতে তাঁর জায়গায় এনসিএ থেকে এই দায়িত্ব দেওয়া হয়েছে সাইরাজ বাহুতুলকে।

রিপোর্ট অনুযায়ী, পারিবারিক সমস্যার কারণে মর্নি মরকেল সময়মতো টিম ইন্ডিয়ার সঙ্গে যোগ দিতে পারছেন না। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার মরকেল বর্তমানে সিডনিতে থাকেন এবং তাঁর বাবা অসুস্থ দক্ষিণ আফ্রিকায়, যার কারণে তিনি শ্রীলঙ্কা সফরে টিম ইন্ডিয়ার সাথে যোগ দিতে পারবেন না। এমন পরিস্থিতিতে আশা করা হচ্ছে, বাবা সুস্থ হলেই টিম ইন্ডিয়ার বোলিং কোচ হিসেবে যোগ দেবেন তিনি। শোনা যাচ্ছে, সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে সিরিজে টিম ইন্ডিয়ার সঙ্গে যোগ দেবেন মরকেল।

কোচিং স্টাফ নিয়ে অনেক আলোচনা হয়েছে

রাহুল দ্রাবিড়ের পর টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ হিসেবে যোগ দেওয়া গৌতম গম্ভীর তাঁর পছন্দের সাপোর্ট স্টাফ চেয়েছেন, তা নিয়ে তুমুল আলোচনা হয়েছে। যদিও বিসিসিআই এর তরফে তাঁর প্রায় সমস্ত বক্তব্য মেনে নেওয়া হয়েছে।

বলার অপেক্ষা রাখে না যে, প্রধান কোচ হিসেবে গম্ভীরকে অনেক কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। প্রায় সাড়ে তিন বছর এই পদে থাকতে চলেছেন গম্ভীর। এই সময়ে মোট পাঁচটি আইসিসি ইভেন্ট রয়েছে, যেখানে টিম ইন্ডিয়া চ্যাম্পিয়ন হতে চাইবে। এখন দেখার জাতীয় দলের কোচ হিসেবে গম্ভীর কতটা সফল হয়।