LPL 2024 Final: গলকে একতরফাভাবে হারিয়ে জয় জাফনার, চতুর্থ বারের মত চ্যাম্পিয়ন হল জাফনা কিংস

কুশল মেন্ডিস এবং রাইলি রুশো জুটি দলের প্রয়োজনে ম্যাচজয়ী ১৮৫ রানের পার্টনারশিপ করেন। প্রথম বলে জাফনা কিংস উইকেট হারালেও, এই জুটি অনায়াসে ৯ উইকেটে দলকে জয় এনে দেন।

Jaffna Kings Named Another Lanka Premier League Title After Beat Galle Marvels By 9 Wickets

আজ সমাপ্ত হল লঙ্কা প্রিমিয়ার লিগের পঞ্চম আসরটি। যেখানে গল মার্বেলসকে ৯ উইকেটে হারিয়ে চতুর্থ বারের মতো এই শিরোপা জিতলো জাফনা কিংস। যদিও জাফনা স্ট্যালিয়ন্স নামে প্রথম মরশুমে জয়লাভ করেছে জাফনা। তারপরের মরশুমেই মালিকানার বদল হয়। কিন্তু ফলাফল হিসাবে আরও একবার বিজয়ী হল জাফনা কিংস।

কলম্বোর আর প্রেমাদাস স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল জাফনা কিংস। এই সিদ্ধান্তের কারণে প্রথমে ব্যাট করতে হয় গল মার্বেলসকে। প্রথমে ব্যাট করতে নেমে বানুকা রাজাপাক্সার ৩৪ বলে ৮২ রান এবং টিম সাইফার্টের ৩৭ বলে ৪৭ রানের ভিত্তিতে ২০ ওভার শেষে ৬ উইকেটের বিনিময়ে ১৮৪ রান তোলে গল মার্বেলস।

জাফনা কিংসকে চতুর্থ বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ১৮৫ রান। যা তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলেই পাথুম নিশাঙ্কা রূপে উইকেট হারায় জাফনা কিংস। উইকেটটি নিজের নাম করেন ডোয়েন প্রেটোরিয়াস। এরপর ক্রিজে থাকা কুশল মেন্ডিসের সাথ দিতে ক্রিজে আসেন রাইলি রুশো। ইনিংসের প্রথম বলে উইকেট হারালেও, দলের উপর একবিন্দুও চাপ আসতে দেননি এই জুটি।

এই কুশল মেন্ডিস এবং রাইলি রুশো জুটি দলের প্রয়োজনে ম্যাচজয়ী ১৮৫ রানের পার্টনারশিপ করেন। যার মধ্যে রাইলি রুশোর ৫৩ বলে ১০৬ রানের ইনিংস এবং কুশল মেন্ডিসের ৪০ বলে ৭২ রানের ইনিংস জাফনা কিংসকে ৪.২ ওভার বাকি থাকতে অনায়াসে ৯ উইকেটে জয় এনে দেয়। আর এর সাথেই চতুর্থ বারের মতো লঙ্কা প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হয় জাফনা কিংস।

জাফনা কিংস বনাম গাল্লে মার্বেলস ফাইনাল ম্যাচের স্কোরকার্ড:

গাল্লে মার্বেলস: ১৮৪/৬ (২০ ওভার)

জাফনা কিংস: ১৮৫/১ (১৫.৪ ওভার)

ম্যাচটি জাফনা কিংস ৯ উইকেটে জয়লাভ করেছে।