Rohit Sharma: একসময় স্কুলের পারিশ্রমিক দেওয়ার মত ছিল না অর্থ, রোহিত শর্মার সংগ্রামের দিনের কথা প্রকাশ করলেন শৈশবের কোচ

রোহিত শর্মা বর্তমানে বিলাসবহুল জীবনযাপন করছেন, তবে তার শৈশবের কোচ দীনেশ লাড সম্প্রতি একটি সাক্ষাত্কারে তার সংগ্রামের দিনগুলির কথা জানিয়েছেন।

Rohit Sharma Childhood Coach Reveal About His Struggle Days In Past

ভারতীয় ক্রিকেট দলের হিটম্যান বলা হলেও রোহিত শর্মা আজ গোটা বিশ্বের কোনও পরিচয়েই আগ্রহী নন। রোহিত আধুনিক ক্রিকেটের এমনই এক বিধ্বংসী খেলোয়াড়, যাকে বোলাররা মাঠে নামলেই ভয় পেয়ে যায়। রোহিত শর্মার প্রশংসায় অনেক কিছুই বলা যায়। ক্রিকেটের এই চ্যাম্পিয়নের আজ কোনো কিছুরই অভাব নেই। বিলাসবহুল বাড়ি থেকে শুরু করে বিলাসবহুল গাড়ি এবং প্রচুর সম্পদ, কিন্তু এ সব এত সহজে পাননি রোহিত।

রোহিত আজ আজ অনেক উঁচু জায়গায় পৌঁছেছেন, তবে তিনি এমন দিনও দেখেছেন যখন তার বাড়িতে দুধ কেনার টাকা ছিল না, তবে রোহিত কঠোর পরিশ্রম দিয়ে নিজের ভাগ্য লিখেছিলেন এবং আজ তিনি কেবল ভারতেই নয়, বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটারদের মধ্যে গণ্য হন।

রোহিত শর্মা বর্তমানে বিলাসবহুল জীবনযাপন করছেন, তবে তার শৈশবের কোচ দীনেশ লাড সম্প্রতি একটি সাক্ষাত্কারে তার সংগ্রামের দিনগুলির কথা জানিয়েছেন। দীনেশ লাড জানান, মুম্বইয়ের বোরিভালি এলাকায় কাকা ও দাদার সঙ্গে থাকতেন রোহিত শর্মা। তিনি বলেন – “তার কাকাই তাকে আমার কাছে নিয়ে এসেছিলেন এবং আমি তাকে স্বামী বিবেকানন্দ স্কুলে ভর্তি করতে বলেছিলাম।”

রোহিতের কাকা স্বামী বিবেকানন্দ স্কুলের নাম শুনে একটু ইতস্তত করছিলেন এবং তারপর নিজের অবস্থা ব্যাখ্যা করেন। তিনি বলেন যে রোহিতের পড়াশোনার ফি ছিল মাত্র ৩০ টাকা, কিন্তু স্বামী বিবেকানন্দ স্কুলে ২৭৫ টাকা লাগতো, যা তার দেওয়ার মতো অবস্থায় ছিল না।”

তার কোচ আরো বলেন, “রোহিতের কাকা আমাকে তাদের আর্থিক অবস্থার কথা বলেছিলেন, তাই আমি স্কুল পরিচালককে রোহিতকে বিনামূল্যে পড়ানোর জন্য অনুরোধ করি। রোহিতই প্রথম ছাত্র যার জন্য আমি ফ্রিশিপ চেয়েছিলাম। পরিচালক আমাকে জিজ্ঞাসা করেছিলেন কেন আমি এই ছাত্রকে সমর্থন করছি, সেই সময় আমার কাছে কোনও উত্তর ছিল না, তবে আমি জানতাম যে রোহিত স্মার্ট এবং ভাল ক্রিকেট খেলে। আমি চাইনি যে‌ রোহিত পড়াশোনা ছেড়ে দিক।” আজ নিঃসন্দেহে বলা যখয় যে দীনেশ লাডের প্রচেষ্টা বৃথা যায়নি এবং আজ রোহিত শর্মার সাথে তার নাম জড়িত যে তিনি তার শৈশবের কোচ ছিলেন।