iQOO Z9s: রেডমি-রিয়েলমিদের টেক্কা দিতে দেশে নতুন স্মার্টফোন আনার ঘোষণা করল আইকিউ, লঞ্চ আগস্টে

আইকো জেড ৯এস সিরিজ আছে বাজারে। কোম্পানির তরফে প্রকাশ করা হল অফিসিয়াল পোস্টার

Iqoo Z9S Series Confirmed To Launch In India Next Month Specifications Expected

ভারতে আইকিউ জেড৯ লাইট লঞ্চ করার কয়েকদিনের মধ্যেই, কোম্পানি আরেকটি ডিভাইস লঞ্চ করতে চলেছে। কোম্পানির সিইও নিপুণ মারিয়া সম্প্রতি আইকো জেড ৯এস সিরিজের অফিসিয়াল পোস্টার শেয়ার করেছেন। তিনি তার সোশ্যাল মিডিয়া পোস্টে আরও ইঙ্গিত করেছেন যে আসন্ন ডিভাইসটিতে বিরামহীন কর্মক্ষমতার জন্য একটি শক্তিশালী প্রসেসর থাকবে। এও অনুমান করা হচ্ছে যে, আসন্ন স্মার্টফোনটি আইকিউ জেড৯ টার্বোর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে, যা এবছরের এপ্রিলে চীনে লঞ্চ করা হয়েছিল।

প্রকাশিত হল আইকো জেড ৯এস সিরিজের অফিসিয়াল পোস্টার

আইকিউ-এর চিফ এক্সিকিউটিভ অফিসার নিপুণ মারিয়ার এক্স (সাবেক টুইটার) পোস্ট অনুযায়ী, আসন্ন আইকিউ জেড৯এস সিরিজে একটি মজবুত ও বক্সি ডিজাইন আছে বলে মনে হচ্ছে। পোস্টার ইমেজ শুধুমাত্র ডিভাইসের রিয়ার প্যানেলটি প্রকাশ করেছে। ব্যাক প্যানেলে গ্লসি ফিনিশ রয়েছে এবং একটি ক্যামেরা আইল্যান্ড ডিভাইসের ওপরের-ডানদিকে মাউন্ট করা হয়েছে। ডিভাইসটিতে ক্যামেরার ডানদিকে একটি রিং লাইট সহ একটি ডুয়েল ক্যামেরা সেটআপ বিদ্যমান।

এছাড়া, পোস্টারটি খুঁটিয়ে দেখলে বোঝা যাবে যে এর ক্যামেরাটি অ্যাসফেরিকাল লেন্স অফার করবে। এই বৈশিষ্ট্যটি ছবির গুণমান উন্নত করে এবং প্রয়োজনীয় অপটিক্যাল উপাদানের সংখ্যা কমিয়ে ক্যামেরার গুণমানকে আরও ভালো করে তুলতে পারে। এসব বিবরণ ছাড়া পোস্টার ইমেজ বা পোস্টে আর কিছু বলা নেই। কিন্তু যেহেতু অনুমান করা হচ্ছে যে, আসন্ন আইকিউ জেড৯এস সিরিজ আইকিউ জেড৯ টার্বোর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে, তাই এতে একই রকম স্পেসিফিকেশন থাকবে বলে আশা করা যায়।

আইকিউ জেড৯ টার্বো ফোনের স্পেসিফিকেশন

আইকিউ জেড৯ টার্বো ফোনটি একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ চিপসেটে চলে। এছাড়াও, সম্প্রতি লঞ্চ হওয়া স্মার্টফোনটি একটি স্বাধীন গ্রাফিক্স চিপ টার্বো এবং একটি ৬কে ভিসি হিট ডিসিপেশন সিস্টেমের সাথে এসেছে। আইকিউ জেড৯ টার্বো একটি আকর্ষণীয় গেমিং এক্সপেরিয়েন্স প্রদান করতে সক্ষম। ব্র্যান্ড দাবি করেছে যে, এতে শক্তিশালী ৬,০০০ এমএএইচ ব্যাটারি আছে এবং এটি ১৪৪ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সহ ১.৫কে ওলেড ফ্ল্যাট ডিসপ্লে সহ এসেছে৷

ডিজাইনের ক্ষেত্রে, আইকিউ জেড৯ টার্বো ফোনে বর্গাকার ক্যামেরা মডিউলের মধ্যে একটি ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এর পিছনের প্যানেলে একটি মসৃণ ফিনিস রয়েছে, যা আইকিউ ব্র্যান্ডিংকে হাইলাইট করে। এছাড়াও, স্মার্টফোনটিতে একটি ফ্ল্যাট স্ক্রিন ডিজাইন দেখা যায়, যার ডান পাশে রয়েছে পাওয়ার বাটন এবং ভলিউম রকার।