50 মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা ও বিশাল শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হবে iQOO 13

আইকিউ বর্তমানে তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোনের উপর কাজ করছে, যার নাম আইকিউ ১৩। তবে শোনা যাচ্ছে, এবার শুধু বেস মডেলটিই লঞ্চ করবে সংস্থা। কোনও প্রো…

Iqoo 13 Display Battery Camera Design Details Leak

আইকিউ বর্তমানে তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোনের উপর কাজ করছে, যার নাম আইকিউ ১৩। তবে শোনা যাচ্ছে, এবার শুধু বেস মডেলটিই লঞ্চ করবে সংস্থা। কোনও প্রো ভ্যারিয়েন্ট আসবে না। মূলত চাহিদা কম থাকার জন্য এই সিদ্ধান্ত বলে দাবি করা হয়েছে। জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন এখন আইকিউ ১৩ ফোনটির বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস করেছে।

আইকিউ১৩ ডিজাইন ও স্পেসিফিকেশন

নতুন লিক অনুযায়ী, আইকিউ ১৩ স্মার্টফোনে বিওই নির্মিত ফ্ল্যাট ওলেড ডিসপ্লে থাকবে, যা ২কে রেজোলিউশন সাপোর্ট করবে। স্ক্রিনের ডিজাইন ও শেপ ব্যাপকভাবে আপগ্রেড করা হতে পারে। এখন দেখার বিষয়, ডিসপ্লের দৈর্ঘ্য ছোট-বড় হয় কিনা। জানিয়ে রাখি আইকিউ ১২ স্মার্টফোনটিতে ৬.৭৮ ইঞ্চি ওলেড স্ক্রিন রয়েছে।

আউকিউ ১৩ স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসর নিয়ে আসতে পারে। এতে ৬,০০০ এমএএইচ বা তার থেকেও পাওয়ারফুল ব্যাটারি ব্যবহার হতে পারে বলে ইঙ্গিত দেওয়া হয়েছে। এই ডিভাইসে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট না থাকলেও, ১০০ ওয়াট র‍্যাপিড চার্জের সুবিধা পাওয়া যাবে।

আউকিউ ১৩ ট্রিপল ক্যামেরা সেটআপ অফার করতে পারে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ও ৩x পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা মিলবে। এছাড়া, বিভিন্ন রিপোর্টে বলা হয়েছে যে, এই ফোনে মেটাল মিড ফ্রেম ও গ্লাস ব্যাক থাকবে। জল থেকে সুরক্ষার জন্য আইপি৬৮ বা আইপি৬৯ ওয়াটার রেজিট্যান্স রেটিং থাকতে পারে। এটি এই বছর নভেম্বরের মধ্যে চীনে লঞ্চ হবে বলে আশা করা যায়।