মারুতি থেকে টাটা, মধ্যবিত্তের জন্য সেরা 3 গাড়ি, লিটারে 26.68 কিমি মাইলেজ পাবেন

গাড়ি কেনা একজন মানুষের জীবনের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলির মধ্যে একটি বলা যেতে পারে। যেহেতু বছর গাড়ি পাল্টানো সকলের পক্ষে সম্ভব নয়, তাই বাজেট এবং কী কাজে…

Top 3 Best Mileage Petrol Cars In India Maruti Suzuki Celerio To Tata Tiago

গাড়ি কেনা একজন মানুষের জীবনের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলির মধ্যে একটি বলা যেতে পারে। যেহেতু বছর গাড়ি পাল্টানো সকলের পক্ষে সম্ভব নয়, তাই বাজেট এবং কী কাজে ব্যবহার করবেন সেই কথা মাথায় রেখে খুব ভেবেচিন্তে পরিকল্পনা করা উচিত। গাড়ি কেনার সময় যে বিষয়টি মধ্যবিত্তের কাছে সবচেয়ে বেশি গুরুত্ব পায়, তা হল জ্বালানি সাশ্রয়ী ক্ষমতা। আপনি যদি সাধ্যের মধ্যে সেরা মাইলেজের পেট্রল গাড়ি কিনতে চান, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য।

ভারতে সেরা মাইলেজ প্রদানকারী পেট্রোল গাড়ি

মারুতি সুজুকি সেলেরিও

মারুতি সুজুকি সেলেরিও মধ্যবিত্তের পছন্দের একটি মডেল। এই পেট্রল গাড়িটি লিটারে ২৫.২৪ কিলোমিটার (ম্যানুয়াল) থেকে ২৬.৬৮ কিলোমিটার (এএমটি) মাইলেজ দিতে পারে। যে কারণে এটি ভারতের অন্যতম হাই-মাইলেজ চার চাকার তকমা পেয়েছে। দাম শুরু ৫.৩৬ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে। পাঁচ আসন যুক্ত ৯৯৮ সিসির এই হ্যাচব্যাক সর্বোচ্চ ৬৬ বিএইচপি ক্ষমতা ও ৮৯ এনএম টর্ক উৎপাদনে সক্ষম।

টাটা টিয়াগো

ভাল সেফটি রেটিং যুক্ত পেট্রল হ্যাচব্যাক কিনতে চাইলে টাটা টিয়াগো অন্যতম সেরা বিকল্প। গ্লোবাল এনক্যাপ ক্রাশ টেস্টে এটি ফোর স্টার রেটিং পেয়ে নজির গড়েছে। দাম ৫.৪৩ লক্ষ টাকা (এক্স-শোরুম)। প্রতি লিটার পেট্রলে সর্বোচ্চ ১৯.০১ কিলোমিটার মাইলেজ দেয়। গাড়িটির ১১৯৯ সিসি ইঞ্জিন থেকে যথাক্রমে ৭২ বিএইচপি পাওয়ার এবং ৯৫ এনএম টর্ক পাওয়া যায়।

মারুতি সুজুকি ব্যালেনো

প্রিমিয়াম হ্যাচব্যাক হিসাবে মারুতি সুজুকি ব্যালেনোর জনপ্রিয়তা নিয়ে নতুন করে বলার কিছু নেই। দারুণ লুকস ও অত্যাধুনিক ফিচার্সের কারণে গাড়িটি প্রতি মাসে বিপুল বিক্রি হচ্ছে। প্রতি লিটার পেট্রলে ২২.৩৫ থেকে ২২.৯০ কিলোমিটার মাইলেজ পাওয়া যায়। ১১৯৭ সিসির এই গাড়ির দাম বর্তমানে ৬.৬৬ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু।