Women’s Asia Cup 2024: পাকিস্তান, আরবের পর ভারতের সামনে টিকলো না নেপালও, টানা তিন ম্যাচ জিতে সেমিফাইনালে স্মৃতিরা

মূল খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার পরেও আজ ভারত প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ১৭৮ রান তোলে।

India Women Beat Nepal Women By Huge Margin And Reach To Women Asia Cup 2024 Semifinal

মহিলা এশিয়া কাপের সেমিফাইনালে পৌঁছে গিয়েছে ভারতীয় মহিলা ক্রিকেট দল। প্রথমে পাকিস্তান ও সংযুক্ত আরব আমিরাতকে হারানোর পর নিজেদের তৃতীয় ম্যাচে নেপালের বিপক্ষে সহজ জয় পেয়েছে ভারত। মূল খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার পরেও ভারত প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ১৭৮ রান তোলে। নেপালের ব্যাটিং শুরু থেকেই ধুঁকছিল এবং ২০ ওভার খেলার পর ৯ উইকেটে মাত্র ৯৬ রান করতে পেরেছে তারা। ৮২ রানে ম্যাচ জিতে নেয় ভারত।

ওপেনার শেফালি বর্মার ৪৮ বলে ৮১ রানের ঝড়ো ইনিংসের ওপর ভর করে এই স্কোরে পৌঁছতে সক্ষম হয় ভারত। শেফালির ক্যারিয়ারের সবচেয়ে বড় ইনিংসও ছিল এটি। শেফালি তার ইনিংসে ১২টি চার ও একটি ছক্কা মারার পাশাপাশি ডি হেমলতার সাথে প্রথম উইকেটে ৮৪ বলে ১২২ রানের জুটি গড়েন, যা দলকে দুর্দান্ত সূচনা এনে দেয়। ৪২ বলে ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৭ রানের অবদান রাখেন হেমলতা।

শেষ ওভারে জেমিমা রডরিগেজ পাঁচটি চারের সাহায্যে ১৫ বলে অপরাজিত ২৮ রান করেন। নেপালের পক্ষে সীতা রানা মাগার ২টি ও কবিতা যোশী ১টি উইকেট নেন। এই ম্যাচে নিয়মিত অধিনায়ক হরমনপ্রীত কৌর ও অলরাউন্ডার পূজা বস্ত্রকারকে বিশ্রাম দিয়েছিল ভারতীয় দল। ভারতের হয়ে বোলিংয়ে দিপ্তী শর্মা সর্বাধিক ৩ উইকেট নেন। এছাড়া রাধা যাদব ও অরুন্ধতী রেড্ডি ২টি এবং রেণুকা ঠাকুর ১টি উইকেট নেন। আজকের জয়ের পর গ্রুপ এ থেকে ভারত ও পাকিস্তান সেমিফাইনালে কোয়ালিফাই করলো।