এক দিনে জোড়া ধামাকা, Redmi Pad Pro 5G ও Redmi Pad SE 4G ট্যাবলেট ভারতে লঞ্চ হবে 29 জুলাই

শীঘ্রই ভারতীয় বাজারে আসছে রেডমির দুটি নতুন ট্যাবলেট – রেডমি প্যাড এসই ৪জি এবং রেডমি প্যাড প্রো ৫জি। লঞ্চের লাগে ফাঁস হয়েছে ডিভাইসগুলির স্পেসিফিকেশন।

Redmi Pad Pro 5G And Redmi Pad Se 4G India Launch On July 29 Specifications Expected

শাওমির জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমি আগামী ২৯ জুলাই রেডমি প্যাড এসই ৪জি এবং রেডমি প্যাড প্রো ৫জি ট্যাবলেটগুলিকে ভারতীয় বাজারে উন্মোচন করতে চলেছে। যদিও এই দুটি ট্যাব ভিন্ন সেগমেন্টের চাহিদা পূরণ করবে, তবে উভয়ই প্রতিযোগিতামূলক প্রাইস পয়েন্টে উৎকৃষ্ট মানের ফিচার অফার করার প্রতিশ্রুতি দেয়। এই ট্যাবলেটগুলি কি কি অফার করতে পারে, আসুন জেনে নেওয়া যাক।

রেডমি প্যাড এসই ৪জি

রেডমি প্যাড এসই ৪জি ফোনটি গত বছর লঞ্চ হওয়া ওয়াই-ফাই মডেলের উত্তরসূরি। নাম অনুসারে, সবচেয়ে বড় আপগ্রেড হল ৪জি কানেক্টিভিটি অন্তর্ভুক্ত করা, যা ইউজারদের জন্য এটিকে আরও বহুমুখী করে তোলে।

যদিও সম্পূর্ণ স্পেসিফিকেশন এখনও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি, তবে সাম্প্রতিক রিপোর্টগুলি থেকে জানা গেছে যে ট্যাবলেটটিতে ৮.৭ ইঞ্চির এইচডি (১,৩৪০ x ৮০০ পিক্সেল) ডিসপ্লে থাকবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ট্যাবটিতে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর মিলবে এবং এটি ১৮ ওয়াট চার্জিং সহ বিশাল ৬,৬৫০ এমএএইচ ব্যাটারি সহ আসবে।

ডিজাইন অনুযায়ী, রেডমি প্যাড এসই ৪জি ফোনে মোটা বেজেল সহ একটি বক্সি ফর্ম ফ্যাক্টর থাকবে বলে আশা করা হচ্ছে, যা বাজেট ট্যাবলেটগুলিতে দেখা যায়। রেডমির ট্যাবটিতে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ ডুয়েল স্পিকার থাকবে বলে আশা করা হচ্ছে, মিডিয়া ব্যবহারের জন্য এটি উন্নত অডিও এক্সপেরিয়েন্স প্রদান করবে। এটিতে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক থাকতে পারে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, রেডমি প্যাড এসই ৮.৭ ট্যাবলেটটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সহ আসবে বলে আশা করা হচ্ছে, যা মৌলিক ছবি এবং ভিডিও ক্যাপচার করতে সক্ষম। ডিভাইসটি ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ আসবে এবং একটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ট্যাবটির স্টোরেজ ক্ষমতা ২ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। অফিসিয়াল টিজার অনুসারে, রেডমি প্যাড এসই ৪জি গ্রিন এবং ব্লু কালারে পাওয়া যাবে।

রেডমি প্যাড প্রো ৫জি

রেডমি প্যাড প্রো ৫জি হল একটি প্রিমিয়াম ডিভাইস, যা পারফরম্যান্স এবং ৫জি সংযোগের ওপর ফোকাস করে৷ এটি রেডমি প্যাড প্রো-এর ৫জি ভ্যারিয়েন্ট, যা ইতিমধ্যেই চীনে লঞ্চ করা হয়েছে। রেডমি প্যাড প্রো ৫জি ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ডলবি ভিশন সাপোর্ট সহ বৃহত্তর ১২.১ ইঞ্চির ২.৫কে এলসিডি স্ক্রিন থাকবে। ট্যাবলেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে, যেটি রেডমি প্যাড এসই ৪জি ফোনের তুলনায় আরও শক্তিশালী চিপসেট, যা মসৃণ মাল্টিটাস্কিং এবং গেমিং পারফরম্যান্স নিশ্চিত করে৷

ট্যাবলেটটি স্লিম বেজেল এবং একটি মেটাল বিল্ড সহ আরও প্রিমিয়াম লুক অফার করবে বলে আশা করা হচ্ছে। এটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে আসবে, যা একটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে প্রসারিত করা যায়।

ট্যাবলেটটি একটি নিমগ্ন অডিও এক্সপেরিয়েন্সের জন্য ডলবি অ্যাটমস সাপোর্ট সহ কোয়াড স্পিকারের সাথে আসবে, যা এটিকে মিডিয়া ব্যবহার এবং গেমিংয়ের জন্য আদর্শ করে তোলে। এতে ফটোগ্রাফির জন্য একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, রেডমি প্যাড প্রো ৫জি ফোনটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ উল্লেখযোগ্য ১০,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা একবার চার্জে দীর্ঘস্থায়ী ব্যবহারের প্রতিশ্রুতি দেয়।

রেডমি প্যাড এসই ৪জি এবং রেডমি প্যাড প্রো ৫জি ট্যাবের লঞ্চ এবং উপলব্ধতা

রেডমি প্যাড এসই ৪জি এবং রেডমি প্যাড প্রো ৫জি উভয়ই আগামী ২৯ জুলাই ভারতে লঞ্চ হতে চলেছে৷ এগুলির দাম সর্ম্পকে এখনও বিশদে কিছু জানা যায়নি, তবে যেহেতু রেডমি আগেও প্রতিযোগিতামূলক দামে তাদের ডিভাইসগুলি লঞ্চ করেছে, তাই আশা করা যায় যে এই ট্যাবলেটগুলির দামও আকর্ষণীয় হবে। রেডমি প্যাড এসই ৪জি সম্ভবত সাশ্রয়ী মূল্যের বিকল্প হতে পারে, যেখানে রেডমি প্যাড প্রো ৫জি প্রিমিয়াম ট্যাবলেট সেগমেন্টকে টার্গেট করবে।