BMW CE 04: ভারতের সবচেয়ে দামী স্কুটার লঞ্চ করল বিএমডাব্লিউ, ছবি দেখলে প্রেমে পড়তে বাধ্য!

বিএমডাব্লিউ আজ ভারতে তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল, যার নাম সিই ০৪। এই প্রিমিয়াম ই-স্কুটির দাম ১৪.৯০ লক্ষ (এক্স-শোরুম) টাকা রাখা হয়েছে। এটাই বর্তমানে…

Bmw Ce 04 Electric Scooter Launched In India At Rs 14.90 Lakh

বিএমডাব্লিউ আজ ভারতে তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল, যার নাম সিই ০৪। এই প্রিমিয়াম ই-স্কুটির দাম ১৪.৯০ লক্ষ (এক্স-শোরুম) টাকা রাখা হয়েছে। এটাই বর্তমানে ভারতের সবচেয়ে দামী ইলেকট্রিক স্কুটার। বুকিং শুরু হয়ে গিয়েছে এবং ডেলিভারি চালু হবে সেপ্টেম্বর মাসে। বিএমডাব্লিউ সিই ০৪ মডেলটির সবচেয়ে বড় আকর্ষণ ফিউচারিস্টিক ডিজাইন। এরকম দেখতে কোনও স্কুটার এখনও ভারতে আসেনি।

বিএমডাব্লিউ কোম্পানির এই অত্যাধুনিক ইলেকট্রিক স্কুটারে লিকুইড কুল্ড, সিঙ্ক্রোনাস ইলেকট্রিক মোটর রয়েছে। যা সর্বোচ্চ ৪১ বিএইচপি ক্ষমতা এবং ৬১ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। স্কুটারটি মাত্র ২.৬ সেকেন্ডে ০-৫০ কিলোমিটার স্পিড তুলতে পারবে। সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ১২০ কিলোমিটার। সিই ০৪ মডেলটি ৮.৯ কিলোওয়াট আওয়ার ব্যাটারির সঙ্গে এসেছে।

এই ই-স্কুটার ফুল চার্জে ১৩০ কিলোমিটার রেঞ্জ দেবে বলে দাবি করেছে কোম্পানি। ব্যাটারি ফুল চার্জ হতে চার ঘন্টার উপরে সময় লাগবে। তবে বিএমডাব্লিউ অপশনাল হিসাবে ফাস্ট চার্জার সরবরাহ করবে, যার মাধ্যমে ব্যাটারি সম্পূর্ণ চার্জ হয়ে যাবে ১ ঘন্টা ৪০ মিনিটেই। ডিজাইন গাড়িটির ইউএসপি। কোনও প্রশংসাই যেন যথেষ্ট নয়৷ প্রতিটি কোণ থেকেই ফিউচারিস্টিক লাগে। রাস্তায় নিয়ে বেরোলে সবার নজর কাড়তে বাধ্য।

সাসপেনশনের জন্য বিএমডাব্লিউ সিই ০৪ ই-স্কুটারের সামনে সিঙ্গেল ব্রিজ টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক ও পিছনে সিঙ্গেল সাইডেড সুইংআর্ম সাসপেনশন রয়েছে। দু’চাকায় ২৬৫ মিমি ডিস্ক ব্রেক আছে। ফিচার্সের মধ্যে রয়েছে স্মার্টফোন কানেক্টিভিটি ও নেভিগেশন সহ ১০.২৫ ইঞ্চি টিএফটি ডিসপ্লে, টাইপ-সি চার্জিং পোর্ট, তিনটি রাইডিং মোড ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম, এবিএস, প্রভৃতি।