Apple iPhone SE 4: আসছে সস্তা আইফোন, দাম সহ লঞ্চের সময় ফাঁস

আগামী বছর ২০২৫ সালে লঞ্চ হতে পারে আইফোন এসই ৪ বা আইফোন এসই ২০২৫। এটি হবে চতুর্থ প্রজন্মের আইফোন এসই মডেল, যাতে অনেক বড় ধরনের পরিবর্তন দেখা যাবে।

Apple To Launch Iphone Se 4 In 2025 Check Price Specifications

পরবর্তী প্রজন্মের আইফোন এসই মডেল লঞ্চের প্রস্তুতি নিচ্ছে অ্যাপল। এটি হবে সাশ্রয়ী মূল্যের অ্যাপল আইফোন, যার দাম রাখা হবে তুলনামূলক ভাবে অনেক কম। তবে দাম কম রাখা হলেও অত্যাধুনিক ফিচার এই বাজেট আইফোনে থাকবে। এছাড়াও, নতুন আইফোন এসই ফোনে শক্তিশালী চিপসেট দেওয়া হতে পারে। সম্প্রতি অ্যাপলের আসন্ন আইফোনের বিস্তারিত তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। চলুন এই সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

৯টু৫ম্যাকের রিপোর্ট অনুযায়ী, আগামী বছর ২০২৫ সালে লঞ্চ হতে পারে আইফোন এসই ৪ বা আইফোন এসই ২০২৫। এটি হবে চতুর্থ প্রজন্মের আইফোন এসই মডেল, যাতে অনেক বড় ধরনের পরিবর্তন দেখা যাবে। রিপোর্টে বলা হয়েছে, পরবর্তী প্রজন্মের আইফোন এসই মডেলে এ১৮ চিপসেট থাকবে।

আবার আইফোন এসই ৪ মডেলে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তা সাপোর্ট করবে, যা আইফোন ১৬ সিরিজেও দেখা যেতে পারে। এছাড়া ফোনটি আইওএস ১৮ অপারেটিং সিস্টেমে চলবে। রিপোর্ট অনুসারে, এই ফোনটি আইওএস ১৮ ওএস এর পাশাপাশি ৬ জিবি/৮ জিবি র‌্যাম সাপোর্টের সাথে আসবে।

আইফোন এসই ৪ এর স্পেসিফিকেশন

  • আইফোন এসই ৪ স্মার্টফোনে থাকবে ৬.০৬ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে। এই ডিসপ্লে ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। অ্যাপলের পরবর্তী প্রজন্মের এই আইফোন মডেলে সরিয়ে ফেলা হবে সার্কুলার টাচ আইডি। তার জায়গায় ফেসআই সেন্সর দেওয়া হতে পারে। বাকি আইফোন ১৫ মডেলের মতো এই ফোনেও ইউএসবি টাইপ সি চার্জিং পোর্ট থাকবে।
  • যদি ক্যামেরার কথা বলি, তাহলে আইফোন এসই ৪ মডেলে সিঙ্গেল ক্যামেরা সেটআপ দেওয়া হবে। এই ক্যামেরার রেজোলিউশন থাকবে ৪৮ মেগাপিক্সেল। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে।
  • এদিকে আইফোন এসই ৪ ফোন মডার্ন লুক এবং ফ্ল্যাট অ্যালুমিনিয়াম ফ্রেম অফার করবে। ফোনটি আসবে গ্লসি ব্যাক প্যানেলের সাথে। এতে একটি অ্যাকশন বাটন দেওয়া হবে।

আইফোন এসই ৪ এর দাম কত হবে

ফাঁস হওয়া রিপোর্ট অনুযায়ী, পরবর্তী প্রজন্মের আইফোন এসই মডেলটি লঞ্চ হতে পারে ৪২৯ ডলারে, যা প্রায় ৩৫ হাজার টাকার সমান।