Mohammed Shami: পুরো জোশে অনুশীলনে নামলেন শামি, ভারতীয় দলে ফিরবেন এই সিরিজের মাধ্যমে

মাসকয়েক আগেই মহম্মদ শামি তার হাঁটুর অস্ত্রোপচার করিয়েছেন। এরপর থেকে তিনি তার ফিটনেস ফিরে পেতে কঠোর পরিশ্রম করেছেন। খুব শীঘ্রই ভারতীয় দলেও ফিরতে পারেন তিনি।

Mohammed Shami Likely To Return In Test Series Against Bangladesh After His Long Time Injury

গতবছর ১৯ নভেম্বর ওডিআই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ভারতীয় দল। ওই হারের বেদনার পাশাপাশি তারপর থেকে একবার মাঠে দেখা যায়নি ওই বিশ্বকাপ সর্বাধিক উইকেট সংগ্রাহক অভিজ্ঞ ভারতীয় পেসার মহম্মদ শামি। এমনকি মিস করেছেন আইপিএল এবং টি-টোয়েন্টি বিশ্বকাপও। তবে এবার জানা গেছে, বেশ কয়েকমাস চোটের কারণে ভারতীয় দলের বাইরে থাকলেও খুব শীঘ্রই ফিরতে চলেছেন তিনি।

ভারতীয় দলে প্রবেশ করার জন্য প্রায় প্রস্তুত মহম্মদ শামি। মাসকয়েক আগেই শামি তার হাঁটুর অস্ত্রোপচার করিয়েছেন। এরপর থেকে তিনি তার ফিটনেস ফিরে পেতে কঠোর পরিশ্রম করেছেন। সেটা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সকলের প্রকাশ্যে এসেছে। এদিকে সোমবার সাংবাদিক বৈঠকে কথা বলার সময় মহম্মদ শামির ফেরার কথা জানিয়েছেন বিসিসিআইয়ের প্রধান নির্বাচক অজিত আগারকার।

প্রধান নির্বাচক অজিত আগারকার বলেছেন, “মহম্মদ শামি বোলিং করতে শুরু করেছেন যা খুব ভালো লক্ষণ। ১৯ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে আমাদের প্রথম টেস্ট খেলতে হবে। তিনি কবে ফিরতে পারবেন তা আমরা জানি না। মহম্মদ শামির ফিটনেসের বিষয়ে এনসিএতে (ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি) আলাপ আলোচনা করতে হবে। আগামী কয়েক মাসে ভারত দেশের মাটিতে অনেক টেস্ট খেলবে, তবে এখানে তিন জন ফাস্ট বোলারের প্রয়োজন নেই, তবে আমরা ভবিষ্যতের জন্য ফাস্ট বোলিং সংমিশ্রণ নিয়ে আলোচনা করবো।”

অজিত আগারকারের কথায় প্রায় স্পষ্ট, দীর্ঘ ১০ মাসের ব্যাবধানের পর বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজেই কামব্যাক করতে পারেন মহম্মদ শামি। এরপর তাকে ওডিআই দলের জন্যও ভাবা হবে। কারণ, আগামীবছরে ফেব্রুয়ারি মাসে রয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। ভারতীয় ক্রিকেটপ্রেমীদের প্রার্থনা শামি যেন ওই ইভেন্টে ভারতীয় স্কোয়াডের সাথে অন্তর্ভুক্ত হতে পারেন এবং বিশ্বকাপের মতোই বিপক্ষের জন্য ভয়ঙ্কর হতে পারেন।