SL vs IND: সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা শ্রীলঙ্কা শিবিরে, চোটের কারণে ছিটকে গেলেন রোহিতকে দুঃস্বপ্ন দেখানো বোলার

শ্রীলঙ্কার এক শীর্ষস্থানীয় সাংবাদিকের মতে, এক ফাস্ট বোলার চোট পেয়েছেন এবং তাই তিনি সিরিজে অংশ নেবেন না। তার বদলি হিসেবে শিগগিরই আরও একজনের নাম ঘোষণা করবে শ্রীলঙ্কা ক্রিকেট।

Dushmantha Chameera Ruled Out From Both T20I And Odi Series Against India Replacement Will Announce Soon

আগামী ২৭ জুলাই থেকে শুরু হবে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ। এ জন্য মঙ্গলবারই দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। কিন্তু একদিন পর বড় ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কা দল। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজেও খেলবেন না দলের শীর্ষ ফাস্ট বোলার দুশমন্থ চামিরা। আগামী ২ আগস্ট থেকে শুরু হবে ভারত-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ।

শ্রীলঙ্কার এক শীর্ষস্থানীয় সাংবাদিকের মতে, ফাস্ট বোলার চোট পেয়েছেন এবং তাই তিনি সিরিজে অংশ নেবেন না। তার বদলি হিসেবে শিগগিরই আরও একজনের নাম ঘোষণা করবে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। শ্রীলঙ্কা ক্রিকেট নির্বাচক কমিটির চেয়ারম্যান উপুল থারাঙ্গা জানিয়েছেন, গতকাল চামিরার মেডিকেল রিপোর্ট এসেছে। চোটের তীব্রতা সম্পর্কে কিছু না জানালেও ৩২ বছর বয়সী এই সিরিজে অংশ নেবেন না বলে নিশ্চিত করেছেন তিনি।

দুশমন্থ চামিরার চোটের ইতিহাস অনেকদিনের। গত বছরও ইনজুরির কারণে শ্রীলঙ্কার বেশিরভাগ ম্যাচ খেলা হয়নি তার। এর পর অস্ত্রোপচার করতে হয়। চলতি বছরের শুরুতে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের মাঝপথে ইনজুরিতে পড়েন চামিরা। ২০১৮ সালে চোটের কারণে আইপিএলের অনেক ম্যাচ খেলতে পারেননি। ২০২২ সালের এশিয়া কাপেও অংশ নিতে পারেননি তিনি।

সক্রিয় ফাস্ট বোলারদের মধ্যে সর্বোচ্চ উইকেট শিকারি দুশমন্থ চামিরা। ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ১৬ জন ব্যাটসম্যানকে আউট করেছেন তিনি। ভারতের সাবেক অধিনায়ক রোহিত শর্মাকে সবচেয়ে বেশি কষ্ট দিতেন তিনি। চামিরার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে ৩২ বলে ৬ বার আউট হয়েছেন রোহিত। সূত্রের খবর, চামিরার পরিবর্তে শ্রীলঙ্কা দলে জায়গা পেতে পারেন আসিথা ফার্নান্দো।