Argentina vs Morocco: ভক্তদের তোলপাড়ে শেষ‌ মিনিটে আর্জেন্টিনার গোল করা হল বাতিল, পরে বন্ধ মাঠে ৩ মিনিটের খেলায় জয়ী মরোক্কো

বুধবার প্যারিস অলিম্পিক্সে মরক্কো বনাম আর্জেন্টিনা ম্যাচে বিশৃঙ্খলার সাক্ষী থেকেছে সম্পূর্ণ বিশ্ব। এমনকি বোতলবৃষ্টি থেকে শুরু করে ফুটবলারদের দিকে লক্ষ্য করে আতসবাজি পর্যন্ত ছোঁড়া হয়েছে।

Argentina Lost Against Morocco By 2-1 Goals In The Paris Olympics 2024 After Match Interrupted Due To Fan Invade

ইতিমধ্যেই শুরু হয়েছে প্যারিস অলিম্পিক ২০২৪। এই প্যারিস অলিম্পিক্সে মরক্কো বনাম আর্জেন্টিনা ম্যাচেই বিশৃঙ্খলার সাক্ষী থেকেছে সম্পূর্ণ বিশ্ব। এমনকি বোতলবৃষ্টি থেকে শুরু করে ফুটবলারদের দিকে লক্ষ্য করে আতসবাজি পর্যন্ত ছোঁড়া হয়েছে। আর এই সবটাই করেছেন মরক্কোর সমর্থকেরা। ম্যাচ শেষ হওয়ার আগেই আর্জেন্তিনার খেলোয়াড়দের উপর অত্যাচার শুরু করে দেয় মরক্কোর সমর্থকেরা।

আসলে ঘটনাটি ঘটেছিল, ৯০ মিনিট শেষে ২-১ গোলে এগিয়েছিল মরক্কো। কিন্তু তারপর ১৫ মিনিট বাড়তি সময় দেওয়া হয়েছিল। আর সেই ১৫ মিনিটের শেষে রেফারির বাঁশি বাজার কিছুক্ষণ আগেই গোল করে দলকে সমতায় ফেরান আর্জেন্তিনার ক্রিস্টান মেদিনা। তারপর থেকেই ঘটেছে যত বিপত্তি। সময় শেষ হওয়ার শেষে গোল দেওয়ায় ক্ষিপ্ত হয়ে আর্জেন্তিনার খেলোয়াড়দের লক্ষ্য করে বোতল নিক্ষেপ করে মরক্কোর সমর্থকেরা।

এই জটিল পরিস্থিতি দেখে প্রথমে ম্যাচটিকে প্যারিস অলিম্পিক্সের অফিসিয়াল সাইটে বিঘ্নিত বলে জানানো হয়েছিল। তৎকালীন মাঠে পুলিশের উপস্থিতিও দেখা যায়। এরপর ম্যাচটি আবার পরে ইন্ডোর ভাবে করানোর পরিকল্পনাও চলছিল। অবশেষে দুই ঘন্টা আলোচনার পর ক্রিস্টান মেদিনার সেই গোলটিকে বাতিল করে ম্যাচটিকে পুনরায় ফাঁকা মাঠে বিনা দর্শকে ৩ মিনিটে খেলানোর সিদ্ধান্ত নেয় অলিম্পিক কর্তৃপক্ষ।

তারপর ওই বাড়তি ৩ মিনিট সময় শেষ হতেই রেফারি বাঁশি বাজিয়ে খেলাটি থামান। আর ওই ৩ মিনিটে আর কোনো গোলের সন্ধান পায়নি লিওনেল মেসির আর্জেন্তিনা। যার ফলস্বরূপ কোপা আমেরিকা জয়ী আর্জেন্তিনাকে ২-১ গোলে হারিয়ে জয়লাভ করে মরক্কো।