Xiaomi 14T Pro: জম্পেশ ক্যামেরা ফোন আনছে শাওমি, অনলাইনে স্পেসিফিকেশন ফাঁস হয়ে গেল

শাওমি ১৪টি প্রো ফোনটি শীঘ্রই আসতে চলেছে বাজারে। লঞ্চের আগে এখন হ্যান্ডসেটটির ক্যামেরা স্পেসিফিকেশন এল প্রকাশ্যে।

Xiaomi 14T Pro Camera Specs Leaked Ahead Of Global Launch

শাওমি ১৪টি প্রো ফোনটির গ্লোবাল লঞ্চ নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা শোনা যাচ্ছে। ইতিমধ্যেই স্মার্টফোনটিকে আইএমইআই ডেটাবেস, থাইল্যান্ডের এনবিটিসি সার্টিফিকেশন, এবং ক্যামেরা অবস্থান এফভি ডেটাবেসে উপস্থিত হয়েছে। শাওমি ১৪টি প্রো ফোনটি রেডমি কে৭০ আল্ট্রার গ্লোবাল ভার্সন হিসেবে লঞ্চ করা হবে বলে অনুমান করা হচ্ছে। আসন্ন গ্লোবাল লঞ্চের আগে, এখন শাওমি ১৪টি প্রো ফোনের সম্ভাব্য ক্যামেরা স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস হয়েছে।

ফাঁস হল শাওমি ১৪টি প্রো ফোনের ক্যামেরার স্পেসিফিকেশন

শাওমি টাইমের শেয়ার করা এক্স (সাবেক টুইটার) পোস্ট অনুসারে, শাওমি ১৪টি প্রো হ্যান্ডসেটের পিছনে ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে৷ এতে একটি ৫০ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি৫০এইচ প্রাইমারি ক্যামেরা, একটি ১৩ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি১৩বি আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ৫০ মেগাপিক্সেলের স্যামসাং এস৫কেজেএন১ টেলিফটো লেন্স থাকবে৷

সেলফির জন্য, শাওমি ১৪টি প্রো ফোনে একটি স্যামসাং এস৫কেকেডি১ সেন্সর থাকবে। লেন্সের রেজোলিউশন নির্দিষ্ট করা হয়নি। ক্যামেরা এফভি ডেটাবেস অনুযায়ী, শাওমি ১৪টি প্রো ফোনের সেলফি ক্যামেরায় এফ/২.০ অ্যাপারচার এবং ৮.১ পিক্সেল-বিনিং প্রযুক্তি থাকবে। তুলনামূলকভাবে, পূর্বসূরি শাওমি ১৩টি প্রো হ্যান্ডসেটের পিছনে ৫০ মেগাপিক্সেল + ৫০ মেগাপিক্সেল +১২ মেগাপিক্সেলের লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে এবং সামনে একটি ২০ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে।

যদি এটিকে সম্প্রতি লঞ্চ হওয়া রেডমি কে৭০ আল্ট্রা ফোনের সাথে তুলনা করতে হয় তবে স্পেসিফিকেশনগুলি এক নয়। রেডমি ফোনটিতে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স রয়েছে৷ আর সেলফির জন্য, রেডমি কে৭০ আল্ট্রা ফোনে একটি ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

দেখে মনে হচ্ছে যে, শাওমি ১৪টি প্রো ফোনটি আরও ভাল ক্যামেরা অফার করতে পারে, যেমনটা শাওমি ১৩টি প্রো ফোনের সাথে দেখা গিয়েছিল। যদিও রেডমি কে৬০ আল্ট্রার একটি রিব্র্যান্ডেড সংস্করণ, তবে শাওমি ১৩টি প্রো আরও শক্তিশালী ক্যামেরা সহ লঞ্চ করা হয়। তবে বাকি স্পেসিফিকেশন একই ছিল।