‘সবার চিন্তাধারা আলাদা’ গম্ভীর হেডকোচ হওয়ায় প্রতিক্রিয়া দিলেন নেহরা, সাথে জানালেন কেন নিজে আবেদন করেননি

প্রথমবার খোলামেলা কথা বলে বুঝিয়ে দিলেন কেন কোচ পদের জন্য আবেদন করেননি নেহরা। পাশাপাশি গৌতম গম্ভীরকে নিয়েও প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি।

Ashish Nehra React On Gautam Gambhir Become Head Coach Of Team India And Why He Opt Out

বেশ কয়েক মাস ধরে গুঞ্জনের পর অবশেষে ভারতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব নিয়েছেন গৌতম গম্ভীর। রাহুল দ্রাবিড়ের পরিবর্তে এই পদে এসেছেন গম্ভীর। শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ দিয়ে কোচিংয়ে অভিষেক হচ্ছে গম্ভীরের। গৌতম গম্ভীর ছাড়াও টিম ইন্ডিয়ার কোচ পদের জন্য রিকি পন্টিং, জাস্টিন ল্যাঙ্গার, মাহেলা জয়াবর্ধনে এবং স্টিফেন ফ্লেমিংয়ের নাম আলোচনা করা হয়েছিল। এ ছাড়া ভারতের সাবেক পেসার আশিস নেহরাও গণমাধ্যমে আলোচনায় ছিলেন।

তবে কোচের জন্য আবেদন করেননি আশিস নেহরা। এমন পরিস্থিতিতে প্রথমবার খোলামেলা কথা বলে বুঝিয়ে দিলেন কেন কোচ পদের জন্য আবেদন করেননি নেহরা। পাশাপাশি গৌতম গম্ভীরকে নিয়েও প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি। আশিস নেহরা বিশ্বাস করেন যে তার সন্তানরা এখনও ছোট এবং তিনি ৯ মাস তাদের থেকে দূরে থাকতে চান না। এই কারণেই তিনি টিম ইন্ডিয়ার কোচিং থেকে সরে দাঁড়িয়েছেন।

এক সাক্ষাৎকারে নেহরা বলেন, “গৌতম গম্ভীরের আলাদা ভাবনা রয়েছে। আমি কখনো এভাবে ভাবিনি। আমার বাচ্চারা এখনও ছোট। গম্ভীরের সন্তানরা এখনও ছোট, কিন্তু প্রত্যেকের চিন্তাভাবনা আলাদা। নয় মাস ভ্রমণ করতে ইচ্ছে করছে না।”

বর্তমান সময়ে ভারতীয় ক্রিকেট দলের সূচি খুব টাইট। ঘরোয়া সিরিজের পাশাপাশি বিদেশ সফরেও যেতে হবে দলটিকে। এ কারণে খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা মাসের পর মাস পরিবার থেকে দূরে থাকেন। শুধুমাত্র ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের উইন্ডোতে খেলোয়াড়রা ক্রমাগত দেশে থাকেন, অন্যদিকে টিম ইন্ডিয়ার কোচ এবং সাপোর্ট স্টাফরাও কাজের চাপে থাকেন। এই কারণেই কোচিংয়ের জন্য আবেদন করেননি নেহরা।