জীবনে প্রথম গাড়ি কিনছেন? বাজেট কম হলে দেখতে পারেন এই তিন মডেল, মাইলেজ দেবে ভরপুর

যদি ড্রাইভিংয়ে হাত পাকাতে চান, তাহলে অবশ্যই গাড়ি চালানো শেখার জন্য ফাঁকা রাস্তা বেছে নেওয়াটাই বুদ্ধিমানের কাজ। গাড়ির খুঁটিনাটি না জেনে কখনই যানজট পূর্ণ রাস্তায়…

Top 3 Most Affordable Cars In India Maruti Suzuki To Renault

যদি ড্রাইভিংয়ে হাত পাকাতে চান, তাহলে অবশ্যই গাড়ি চালানো শেখার জন্য ফাঁকা রাস্তা বেছে নেওয়াটাই বুদ্ধিমানের কাজ। গাড়ির খুঁটিনাটি না জেনে কখনই যানজট পূর্ণ রাস্তায় ড্রাইভ করা উচিত নয়। নিয়ন্ত্রণ না রাখতে পেরে শিক্ষানবীস চালক গাড়ি ঠুকে দিয়েছেন এমন ঘটনা হামেশাই দেখা যায়। তাই পাকা ড্রাইভার হয়ে ওঠার জন্য চালানো সহজ এমন বাজেট গাড়ি কেনাই আদর্শ। তাহলে প্রশ্নে উঠতে পারে যে, সেক্ষেত্রে কোন গাড়ি নেওয়া যেতে পারে। এই প্রতিবেদনে সাশ্রয়ী মূল্যে তেমনই সেরা তিন গাড়ির হদিশ রইল।

মারুতি সুজুকি অল্টো

মারুতি সুজুকি অল্টো ভারতের সবচেয়ে সস্তা হ্যাচব্যাক গাড়ি। অত্যাধুনিক ফিচার সমৃদ্ধ এসইউভি’র আনাগোনা বাড়লেও ছিমছাম ডিজাইনের এই ছোট গাড়ির চাহিদা এতটুকু কমেনি। অল্টোর যে সংস্করণটি বর্তমানে বিক্রি হয় তার নাম অল্টো কে১০। বর্তমান দাম ৩.৯৯ লক্ষ থেকে ৫.৯৬ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এটি প্রতি লিটারে প্রায় ২৪ কিলোমিটার মাইলেজ দিতে সক্ষম।

রেনো কুইড

সস্তায় আরও একটি সেরা গাড়ি হল রেনো কুইড। এটি কিনতে খরচ পড়বে ৪.৭০ লাখ থেকে ৬.৪৫ লাখ টাকা (এক্স-শোরুম)। এতে এগিয়ে চলার শক্তি জোগায় ১ লিটার পেট্রোল ইঞ্জিন, যা থেকে সর্বাধিক ৬৮ বিএইচপি শক্তি এবং ৯১ এমএম টর্ক উৎপাদিত হয়। গাড়িটি প্রতি লিটারে ২২.৫ কিলোমিটার মাইলেজ দেয়।

মারুতি সুজুকি সেলেরিও

তালিকায় মারুতির আরও একটি বাজেট মডেল স্থান পেয়েছে। এটি হল সেলেরিও। নতুন ড্রাইভারদের জন্য গাড়িটি আদর্শ। দাম ৫.৩৭ লাখ থেকে ৭.০৯ লাখ টাকা (এক্স-শোরুম)। সংস্থার দাবি ১ লিটার পেট্রোলে এই গাড়ি ২৫ কিলোমিটার পথ ছুটতে সক্ষম। এতে উপস্থিত ১ লিটার পেট্রোল ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৬৭ বিএইচপি শক্তি এবং ৮৯ এনএম টর্ক পাওয়া যায়।