Google Maps: ইভি চার্জিং স্টেশনের খোঁজ দেবে গুগল ম্যাপস, ফ্লাইওভার চড়বেন কিনা তাও জানাবে

নতুন আপডেটের পর গুগল ম্যাপস ফ্লাইওভারে ওঠার চিন্তা দূর করবে। আবার এখন ম্যাপে পেট্রোলের পাশাপাশি ইলেকট্রিক গাড়ির চার্জিং স্টেশনগুলি খুঁজে পাওয়া যাবে।

Google Maps Brings 6 New Features Ev Charging Station Clear Up Flyover Confusion

ভারতীয় ব্যবহারকারীদের জন্য ৬টি নতুন ফিচার নিয়ে এসেছে গুগল ম্যাপস। মানুষের সমস্যা কমাতে এই ফিচারগুলি এনেছে গুগল। নতুন আপডেটের পর গুগল ম্যাপস ফ্লাইওভারে ওঠার চিন্তা দূর করবে। আবার এখন ম্যাপে পেট্রোলের পাশাপাশি ইলেকট্রিক গাড়ির চার্জিং স্টেশনগুলি খুঁজে পাওয়া যাবে। চলুন জেনে নেওয়া যাক গুগল ম্যাপে নতুন কোন কোন ফিচার এল।

গুগল ম্যাপস ব্যবহারকারীরা পাবে এই নতুন ফিচার

এখন গুগল ম্যাপস জানিয়ে দেবে ফ্লাইওভারে উঠবেন কি উঠবেন না

গুগল ম্যাপস এখন ব্যবহারকারীদের ফ্লাইওভার বা তার পাশে কোনও সার্ভিস রোড নিতে হবে কিনা তা জানিয়ে দেবে। চার চাকার ও দু’চাকার গাড়ি ব্যবহারকারীদের জন্য ভারতের ৪০টি শহরে এই সুবিধা পাওয়া যাবে। তবে এই আপডেট প্রথমে অ্যান্ড্রয়েড ডিভাইসে আসবে এবং পরে এটি আইওএস এবং কারপ্লে ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে।

গুগল ম্যাপস থেকে মিলবে মেট্রোর টিকিট বুকিংয়ের সুবিধা

গুগল ম্যাপে একটি নতুন ফিচার জুড়েছে। যার মাধ্যমে অ্যাপ থেকে মেট্রোর টিকিট বুকিংয়ের সুবিধাও মিলবে। বর্তমানে শুধুমাত্র কোচি এবং চেন্নাই মেট্রোর জন্য এই পরিষেবা চালু করা হয়েছে। আপাতত গুগল ম্যাপ থেকে এই দুটি মেট্রো রুটের টিকিট বুক করা যাবে। ধীরে ধীরে অন্যান্য মেট্রো রুটেও এই সুবিধা পাওয়া যাবে।

সরু গলি সম্পর্কে আপডেট দেবে গুগল ম্যাপস

নতুন এই নেভিগেশন ফিচারটি “সরু রাস্তা” সম্পর্কেও বিস্তারিত জানান দেবে যাতে আপনি কোনও ঝামেলায় না পড়েন। এই ফিচারে স্যাটেলাইট ইমেজ ও স্ট্রিট ভিউয়ের সাহায্যে রুট নির্বাচন করা হবে যাতে সরু গলি থেকে বাঁচা যায়।

গুগল ম্যাপস দেবে ইভি চার্জিং স্টেশনের তথ্য

বৈদ্যুতিক যানবাহনের জনপ্রিয়তা বাড়ছে, তাই পেট্রোল স্টেশন সহ ইভি চার্জিং স্টেশন আজকাল প্রয়োজন। নতুন ইভি চার্জিং স্টেশন ফিচারটি আপনাকে নিকটবর্তী চার্জিং স্টেশনগুলি খুঁজে পেতে সহায়তা করবে। কোন স্টেশনগুলি খালি এবং কোনগুলি পূর্ণ রয়েছে তাও গুগল ম্যাপস থেকে আপনি দেখতে সক্ষম হবেন।