চাপে পালসার-অ্যাপাচিরা, নতুন রেসিং বাইক লঞ্চ করল Hero, রয়েছে ডুয়েল চ্যানেল ABS

গতকাল প্রকাশ হয়েছিল টিজার। এবং আজ ভারতে লঞ্চ হয়ে গেল এক্সট্রিম ১৬০আর ৪ভি বাইকের ২০২৪ এডিশন। ১৬০ সিসির এই প্রিমিয়াম কমিউটার মোটরসাইকেলের নতুন এডিশনের দাম…

2024 Hero Xtreme 160R 4V Launched In India At Rs 1.38 Lakh

গতকাল প্রকাশ হয়েছিল টিজার। এবং আজ ভারতে লঞ্চ হয়ে গেল এক্সট্রিম ১৬০আর ৪ভি বাইকের ২০২৪ এডিশন। ১৬০ সিসির এই প্রিমিয়াম কমিউটার মোটরসাইকেলের নতুন এডিশনের দাম রাখা হয়েছে ১,৩৮,৫০০ টাকা (এক্স-শোরুম)। এটি আগের টপ-এন্ড ভ্যারিয়েন্টের তুলনায় ২,০০০ টাকা দামি। ২০২৪ হিরো এক্সট্রিম ১৬০আর ৪ভি কসমেটিক আপডেটের পাশাপাশি নতুন ফিচার্স পেয়েছে।

২০২৪ হিরো এক্সট্রিম ১৬০আর ৪ভি: আপগ্রেড

হিরোর এই বাইকের বডিওয়ার্ক অপরিবর্তিত থাকলেও, কেভলার ব্রাউন নামে একটি আকর্ষণীয় কালার অপশন যোগ হয়েছে। আগের মডেলের মতো এটিও নিওন শুটিং স্টার ও স্টিল্থ ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে। এতে নতুন এলইডি টেললাইট রয়েছে, যা হিরো ম্যাভরিক ৪৪০-এর মতো দেখতে। এটা গেল ডিজাইনের কথা। বাইকটির সবচেয়ে বড় আপগ্রেড ফিচার্স লিস্টে।

সেফটির কথা মাথায় রেখে এক্সট্রিম ১৬০আর ২০২৪ এডিশনে ডুয়েল চ্যানেল এবিএস যুক্ত করা হয়েছে, যেখানে বর্তমান মডেলে শুধু সিঙ্গেল চ্যানেল এবিএস উপলব্ধ। এছাড়াও, দুই নতুন বৈশিষ্ট্য এসেছে বাইকটিতে। যেগুলি হল ড্রাগ রেস টাইমার ও প্যানিক ব্রেক এলার্ট। দু’টোই সেগমেন্ট ফার্স্ট ফিচার্স। প্রথমটি জিরো থেকে ৬০ কিমি স্প্রিন্টে টাইম ট্রাক করতে দেয়। এবং দ্বিতীয়টি হঠাৎ ব্রেক করার সময় ব্রেক ল্যাম্প এবং টার্ন ইন্ডিকেটরগুলি দ্রুত ফ্ল্যাশ করে পিছনে থাকা গাড়িকে সঙ্কেত দেয়।

পিলিয়ন রাইডারের কমফোর্টের কথা মাথায় রেখে নতুন হিরো এক্সট্রিম ১৬০আর বাইকে এখন সিঙ্গেল পিস সিট যোগ করা হয়েছে। আগে ছিল স্প্লিট সিট সেটআপ। এছাড়া, বাইকটির অন্যান্য স্পেসিফিকেশন অপরিবর্তিত। আগের মতোই এতে ১৬৩.২ সিসি এয়ার/ওয়েল কুল্ড ইঞ্জিন আছে, যা ১৬.৬ বিএইচপি ক্ষমতা ও ১৪.৬ এনএম টর্ক উৎপাদনে সক্ষম। সাসপেনশনের জন্য বাইকের সামনে ইউএসডি ফর্ক ও পিছনে প্রিলোড অ্যাডজাস্টেবল মোনোশক মিলবে।