Jio, Airtel ও Vi এর হিরো রিচার্জ প্ল্যান, আনলিমিটেড 5G ডেটার সাথে পাবেন বোনাস ইন্টারনেট ডেটা

এখনও জিও, এয়ারটেল ও ভোডাফোন আইডিয়ার কাছে এখনো এমন কিছু প্ল্যান উপস্থিত যেগুলি তুলনামূলকভাবে সস্তা। আসলে এরমধ্যে বেশিরভাগ প্ল্যানে ৫জি ডেটা পাওয়া যায়।

Reliance Jio Airtel Vi Cheapest Recharge Plan Unlimited 5G Data Voice Calling

ইতিমধ্যেই প্রায় সকলেই জেনে গেছেন রিলায়েন্স জিও, এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া সম্প্রতি তাদের ট্যারিফের দাম বাড়িয়েছে। তবুও, এই টেলিকম সংস্থাগুলির কাছে এখনো এমন কিছু প্ল্যান উপস্থিত যেগুলি তুলনামূলকভাবে সস্তা। আসলে এরমধ্যে বেশিরভাগ প্ল্যানে ৫জি ডেটা পাওয়া যায়। আসুন জিও, এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়ার কয়েকটি হিরো প্ল্যান সম্পর্কে জেনে নেওয়া যাক।

জিও হিরো ৫জি প্ল্যান

জিওর জনপ্রিয় একটি প্ল্যান হলো ৩৪৯ টাকার হিরো ৫জি প্ল্যান। এর সাথে ২৮ দিনের ভ্যালিডিটি এবং আনলিমিটেড ৫জি ডেটা অফার করা হয়। এছাড়াও, জিওর এই রিচার্জ প্ল্যানে প্রত্যেকদিন ২ জিবি ৪জি ডেটা, প্রতিদিন আনলিমিটেড ভয়েস কলিং এবং দৈনিক ১০০টি এসএমএসের সুবিধাও প্রদান করা হয়।

এছাড়াও, জিওর আর দুটি মাসিক প্ল্যান রয়েছে, যেগুলোর দাম ৩৯৯ টাকা আর ৪৪৯ টাকা। আর এই প্ল্যান দুটিতে যথাক্রমে প্রতিদিন ২.৫ জিবি এবং ৩ জিবি ৪জি ডেটা দেওয়া হয়। পাশাপাশি, এই প্ল্যানগুলির সাথে আনলিমিটেড ৫জি ডেটাও পাওয়া যায়। এছাড়া, যারা কেবলমাত্র কল করার জন্য কোনো একটি প্ল্যান রিচার্জ করতে চান, তারা জিওর ১৮৯ টাকার প্যাক রিচার্জ করতে পারেন, যার সাথে মোট ২ জিবি ৪জি ডেটা অফার করা হয়।

এয়ারটেলের ৩৭৯ টাকার প্ল্যান

এয়ারটেলের আনলিমিটেড ৫জি ডেটা পাওয়ার জন্য আপনাকে মাসে কমপক্ষে ৩৭৯ টাকা খরচ করতে হবে। আর এই প্ল্যানের সাথে ব্যবহারকারীরা পেয়ে যাবেন প্রতিদিন আনলিমিটেড কলিং, ২ জিবি ৪জি ডেটা এবং ৩০ দিনের ভ্যালিডিটি। প্রসঙ্গত উল্লেখ্য, জিওর সাথে এয়ারটেলের এই প্ল্যানের তুলনা করলে দেখা যাবে, এয়ারটেল ব্যবহারকারীদের যেখানে বছরে ১২ বার এই প্ল্যান রিচার্জ করতে হবে, সেখানে জিও ব্যবহারকারীদের হিরো প্ল্যান রিচার্জ করতে হবে ১৩ বার।

এছাড়াও, এয়ারটেলের ৪জি ব্যবহারকারীরা ২৯৯ টাকার সাশ্রয়ী মূল্যের প্ল্যানটিও রিচার্জ করতে পারবেন। যার সাথে প্রত্যেকদিন ১ জিবি ৪জি ডেটা এবং আনলিমিটেড কলিং সুবিধা পাওয়া যায়। এছাড়াও, যে সকল ব্যবহারকারীদের ডেটার প্রয়োজন নেই, তারা ২১৯ টাকার প্ল্যানটি বেছে নিতে পারেন। যার সাথে মোট ৩ জিবি ডেটা সহ আনলিমিটেড কলিংয়ের সুবিধা অফার করা হয়।

ভোডাফোন আইডিয়ার ৩৪৯ টাকার রিচার্জ প্ল্যান

ভোডাফোন আইডিয়া ৩৪৯ টাকায় মাসে প্রতিদিন ১.৫ জিবি ডেটা এবং আনলিমিটেড কলিংয়ের সুবিধা অফার করে। তবে, এই মুহূর্তে এই প্ল্যানের সাথে ৩ দিনের জন্য ৩ জিবি অতিরিক্ত ৪জি ডেটা অফার করা হচ্ছে। উল্লেখ্য, যেহেতু ভোডাফোন আইডিয়া এখনো ৫জি নেটওয়ার্ক চালু করেনি, তাই ভোডাফোন আইডিয়ার প্ল্যানে কোনো ৫জি ডেটার সুবিধা পাওয়া যাবে না।

ভিআই ব্যবহারকারীরা ২৯৯ টাকার প্ল্যানটিও বেছে নিতে পারেন। যেটি প্রতিদিন ১ জিবি ৪জি ডেটা, ২৮ দিনের ভ্যালিডিটি এবং আনলিমিটেড কলিংয়ের সুবিধা প্রদান করে।