‘গম্ভীরের সাথে আমার সম্পর্ক….’, নিজের প্রথম অধিনায়কের নীচে আবার কাজ করতে পেরে আপ্লুত স্কাই

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স করার পর এবার ভারতীয় দল টি-টোয়েন্টি ফরম্যাটে এক নতুন অধ্যায় শুরু করতে চলেছে। জাতীয় দলের নতুন প্রধান কোচ হিসাবে…

Suryakumar Yadav Says Gautam Gambhir Know How He Work And His Mindset For Game Ahead T20 Series Vs Srilanka

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স করার পর এবার ভারতীয় দল টি-টোয়েন্টি ফরম্যাটে এক নতুন অধ্যায় শুরু করতে চলেছে। জাতীয় দলের নতুন প্রধান কোচ হিসাবে গৌতম গম্ভীরও আগামীকাল থেকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে যাত্রা শুরু করবেন। আইপিএলে ক্রিকেটার এবং মেন্টর হিসাবে থাকাকালীন তিনি বর্তমানে ভারতীয় দলের হয়ে অংশগ্রহণকারী একাধিক ক্রিকেটারকে সামনে থেকে দেখেছেন। এবার এই বিষয়ে বলতে গিয়ে সূর্যকুমার যাদব পুরনো স্মৃতি তুলে আনলেন।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল একের পর এক ম্যাচে জয় তুলে নিয়ে গ্রুপ পর্ব থেকেই দুরন্ত লড়াই শুরু করে। এরপর ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হার্দিক পান্ডিয়া, বিরাট কোহলি, অক্ষর প্যাটেলের মতো ক্রিকেটাররা মরিয়া লড়াই চালিয়ে দলকে ট্রফি এনে দেন। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পরেই ভারতীয় দলের অভিজ্ঞ ৩ তারকা রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর ঘোষণা করেন।

এর ফলে ভারতীয় দলের নতুন প্রধান কোচ গৌতম গম্ভীর এবং নির্বাচকরা টি-টোয়েন্টি ফরম্যাটের নতুন অধিনায়ক বেছে নেওয়ার জন্য আলোচনা শুরু করেন। এই পদের জন্য হার্দিক পান্ডিয়া অনেকটাই এগিয়ে থাকলেও তার ফিটনেস এবং ধারাবাহিকভাবে কাজের চাপ কমানোর জন্য আগামীকাল থেকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সূর্যকুমার যাদবের ওপর নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথম গৌতম গম্ভীরের সাথে ড্রেসিংরুম ভাগ করে নিতে চলেছেন সূর্যকুমার। তবে এর আগে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে এই দুই তারকা ক্রিকেটার একসঙ্গে খেলেছেন।

এবার এক সাক্ষাৎকারে সূর্যকুমার যাদব ভারতীয় দলের নতুন প্রধান কোচের বিষয়ে বলেন,”গৌতম গম্ভীরের সাথে আমার সম্পর্ক একদমই আলাদা। আমি প্রথমবার কেকেআরে ওনার অধিনায়কত্বে খেলেছি। তাই গম্ভীরের সাথে আমার সম্পর্ক দুর্দান্ত এবং তিনি আমার কাজ করার প্রক্রিয়া এবং খেলার প্রতি আমার ভাবনাচিন্তা ভালো করেই জানেন।” উল্লেখ্য ২০১৪ সালে গৌতম গম্ভীরের নেতৃত্বে কেকেআর দ্বিতীয়বারের মতো আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছিল। এই মরসুমে সূর্যকুমার যাদব দলের গুরুত্বপূর্ণ অংশ ছিলেন।