চলতি বছরেই আসছে iPhone 17 এর আল্ট্রা স্লিম মডেল, খাস ডিজাইনের সাথে থাকবে এই বিশেষ প্রসেসর

আল্ট্রা-স্লিম আইফোন ১৭ মডেলটি প্লাস মডেলের পরিবর্তে আসবে না। বরং এটি একটি নতুন মডেল হবে এবং এতে নতুন ডিজাইন দেখা যাবে।

Apple Iphone 17 Ultra Slim Model May Launch This Year With Titanium Aluminium Frame

স্মার্টফোন জগতে, সংস্থাগুলি তাদের ফোনগুলিকে অত্যন্ত পাতলা করার জন্য জোর চেষ্টা চালাচ্ছে, ব্যতিক্রম নয় অ্যাপলও। অ্যাপল আসন্ন আইফোন ১৭ সিরিজের সাথে একটি ফোল্ডেবল এবং ফ্লিপ ফোন আনতে চলেছে বলে কয়েকদিন আগে জানা গিয়েছিল। তবে আজ সামনে এসেছে যে, আইফোন ১৭ সিরিজের সাথে একটি পাতলা মডেল লঞ্চ হবে। জনপ্রিয় রিসার্চার মিং-চি কুয়ো এই নতুন মডেল সম্পর্কে বিভিন্ন তথ্য ফাঁস করেছেন। এই খবর সামনে আসার পরই স্বাভাবিকভাবে অ্যাপল ফ্যানেরা উত্তেজিত হয়ে উঠেছে, কারণ ২০২৫ সালের দ্বিতীয়ার্ধে আইফোন ১৭ সিরিজ লঞ্চ হবে।

কুয়োর রিপোর্ট অনুযায়ী, আল্ট্রা-স্লিম আইফোন ১৭ মডেলটি প্লাস মডেলের পরিবর্তে আসবে না। বরং এটি একটি নতুন মডেল হবে এবং এতে নতুন ডিজাইন দেখা যাবে।

বেশ কয়েকটি মিডিয়া রিপোর্ট অনুসারে, আল্ট্রা-থিন আইফোন ১৭ মডেল ৬.৬ ইঞ্চি স্ক্রিন সহ আসবে বলে আশা করা হচ্ছে, যার রেজোলিউশন প্রায় ২৭৪০ x ১২৬০ পিক্সেল হবে। অনুমান করা হচ্ছে, এতে এ১৯ চিপসেট থাকবে, অন্যদিকে আইফোন ১৭ সিরিজের হাই-এন্ড মডেলগুলিতে এ১৯ প্রো চিপ ব্যবহার করা হবে।

আইফোন ১৭ মডেলটি টাইটানিয়াম-অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি হবে। তবে অন্যান্য আইফোন ১৭ সিরিজের মডেলেও অ্যালুমিনিয়াম ফ্রেম থাকবে কিনা তা এখনও জানা যায়নি। রিপোর্টে বলা হয়েছে যে, অ্যাপলের ইন-হাউস ৫জি চিপের সাথে আসবে নতুন ফোনগুলি।