Mobile Recharge: ৮০০ টাকার কমে ১০ মাসের রিচার্জ, সস্তায় কল-ডেটার চিন্তা মেটাচ্ছে এই সংস্থা

রিচার্জের খরচ ব্যাপক বেড়ে গেছে, কিন্তু আপনি চাইলে ৮০০ টাকার কমে পুরো ৩০০ দিনের জন্য রিচার্জ করে রাখতে পারেন।

Bsnl Value For Money 797 Rs Prepaid Plan With 300 Days Of Validity Check Benefits

জিও, এয়ারটেলদের বিপরীতে হেঁটে রাষ্ট্রায়ত্ত টেলিকম অপারেটর বিএসএনএল বা ভারত সঞ্চার নিগম লিমিটেড এখনও ‘ভ্যালু ফর মানি’ রিচার্জ প্ল্যান অফার করছে, যে কারণে হাজার হাজার মোবাইল ব্যবহারকারী কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছেন। এই সংস্থা যে রিচার্জের ক্ষেত্রে একেবারেই কিছু পরিবর্তন করেনি তা নয়, তবে তাদের স্ট্যান্ডআউট অফারগুলি এই মূল্যবৃদ্ধির সময়েও বেশ লাভজনক। যেমন, বিএসএনএলের ৭৯৭ টাকার প্রিপেইড রিচার্জ প্ল্যানটির কথাই বলা যাক।

যেখানে বর্তমানে শীর্ষস্থানীয় বেসরকারি টেলিকম কোম্পানিগুলি ৮০০ টাকায় মাত্র কয়েক সপ্তাহের রিচার্জের বেনিফিট দেয়, সেখানে বিএসএনএলের ৭৯৭ টাকার প্ল্যানটি রিচার্জকারীদের বছরের প্রায় ১০ মাস ধরে যাবতীয় পরিষেবা উপভোগ করতে সাহায্য করে। ফলত সস্তায় তো কাজে মেটেই, পাশাপাশি ঘন ঘন টপ-আপের প্রয়োজনীয়তাও দূর হয়।

বিএসএনএলের ৭৯৭ টাকার প্ল্যান: কী সুবিধা পাবেন?

বিএসএনএলের এই প্ল্যানটি ৩০০ দিনের দীর্ঘমেয়াদী বৈধতার সাথে আসে। এতে সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং, রোজ ২ জিবি করে ডেটা এবং ১০০টি করে এসএমএস/প্রতিদিন উপভোগ করা যাবে। তবে এর মধ্যে একটি গল্প রয়েছে – এইসব কল, ডেটার বেনিফিট রিচার্জের প্রথম ৬০ দিনের জন্য কার্যকরী হবে। এরপর কল, ডেটা বা এসএমএস – যা কিছুই ব্যবহার করুন না কেন সেই পরিষেবার জন্য নির্দিষ্ট চার্জ দিতে হবে। চাইলে এক্ষেত্রে আলাদা করে কোনো প্যাক রিচার্জ করাও যেতে পারে।

কেন এই বিএসএনএল প্ল্যানটি রিচার্জ করবেন?

সুবিধার কথা বিশদে জেনে যারা ভাবছেন যে ৭৯৭ টাকার বিএসএনএল প্ল্যানে কী এমন লাভ হবে, তাদের বলি এটি সেইসব ইউজারদের জন্য ডিজাইন করা হয়েছে যারা ভয়েস কলিংকে অগ্রাধিকার দেন বা কম খরচে একটি সেকেন্ডারি সিম চালু রাখতে চান। তাই কম খরচে দীর্ঘ সময়ের জন্য নিরবচ্ছিন্ন কানেকশন পেতে এই প্ল্যানটি রিচার্জ করা যেতেই পারে।