Bajaj CNG Bike: ৭ দিনেই ৬ হাজার বুকিং, সিএনজি বাইক কিনতে উপচে পড়ছে ভিড়

গত ৫ই জুলাই লঞ্চ হওয়ার পর থেকেই আলোচনার বিষয়বস্তু হয়ে উঠেছে বাজাজ ফ্রিডম ১২৫। ভারতের তো বটেই পাশাপাশি বিশ্বের প্রথম সিএনজি চালিত বাইক এটি। আবার…

Bajaj Freedom Cng Bike Gets 6000 Bookings Within A Week

গত ৫ই জুলাই লঞ্চ হওয়ার পর থেকেই আলোচনার বিষয়বস্তু হয়ে উঠেছে বাজাজ ফ্রিডম ১২৫। ভারতের তো বটেই পাশাপাশি বিশ্বের প্রথম সিএনজি চালিত বাইক এটি। আবার এতে পেট্রল ট্যাঙ্ক রয়েছে। ফলে বর্তমানে ডুয়েল ফুয়েলে চলা একমাত্র টু-হুইলার হল ফ্রিডম। যারা তেল খরচ বাঁচিয়ে সাশ্রয় করতে চান, তাদের লক্ষ্যেই বাইকটির আগমন। লঞ্চের আগে থেকেই বাইকটি নিয়ে আগ্রহ তৈরি হয়েছিল ক্রেতাদের মধ্যে।

ব্লুমবার্গের প্রতিবেদন অনুযায়ী, এক সপ্তাহের মধ্যে সিএনজি বাইকটির ৬,০০০ বুকিং এসেছে। জানিয়ে রাখি, ১৮ই জুলাই থেকে বুকিং নেওয়া শুরু করেছিল বাজাজ। ১,০০০ টাকা জমা দিয়ে এটি রিজার্ভ করা যাচ্ছে। এখন ফ্রিডম ১২৫ শুধু গুজরাত ও মহারাষ্ট্রে পাওয়া যাচ্ছে। প্রোডাকশন বাড়িয়ে শীঘ্রই অন্যান্য রাজ্যেও উপলব্ধ করা হবে।

বাজাজ ফ্রিডম ১২৫ সিএনজি: দাম ও মাইলেজ

এই সিএনজি মোটরসাইকেল তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। ড্রাম অর্থাৎ বেস ভার্সনের দাম ৯৫,০০০ টাকা। অন্যদিকে, ড্রাম এলইডি ও ডিস্ক এলইডি মডেলের মূল্য যথাক্রমে ১,০৫,০০০ টাকা এবং ১,১০,০০০ টাকা (এক্স-শোরুম)। এতে ১ কেজি সিএনজি ট্যাঙ্ক রয়েছে, যা ফুল থাকলে ২০২ কিমি পর্যন্ত চলতে পারবে। আর ২ লিটার পেট্রল ট্যাঙ্ক থেকে ১৩০ কিমি মাইলেজ পাওয়া যাবে। ৩৩০ কিমি পর্যন্ত চালানো যাবে বলে দাবি কোম্পানির।

বাজাজ ফ্রিডমে ১২৫ সিসি ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা ৯.৪ এইচপি ও ৯.৭ এনএম টর্ক উৎপাদন করে। সাসপেনশনের দায়িত্ব সামনানোর জন্য সামনে টেলিস্কোপিক ফর্ক ও পিছনে সেগমেন্ট ফার্স্ট লিঙ্কড টাইপ সাসপেনশন দেওয়া হয়েছে। শুধু সামনের চাকায় ডিস্ক ব্রেক মিলবে। একে সবচেয়ে লম্বা সিটের মোটরসাইকেল হিসাবে দাবি করছে বাজাজ।