১২ জিবি র‍্যাম ও ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা নিয়ে আসছে শাওমির নতুন ফোন

শাওমি শীঘ্রই বাজারে আনছে শাওমি ১৪টি সিরিজ। লঞ্চের আগে এখন এই লাইনআপের প্রো মডেলটিকে গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে।

Xiaomi 14T Pro Spotted On Geekbench Chipset Ram Details Revealed

শাওমি গত বছর সেপ্টেম্বর মাসে লঞ্চ হওয়া শাওমি ১৩টি সিরিজের উত্তরসূরি স্মার্টফোনগুলিকে শীঘ্রই বাজারে লঞ্চ করবে আশা করা হচ্ছে। আসন্ন শাওমি ১৪টি ইতিমধ্যেই থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন ও আইএমইআই সার্টিফিকেশন সাইটের অনুমোদন পেয়েছে। এমনকি এটিকে হাইপারওএস কোড ও ক্যামেরা এফভি-৫ ডেটাবেসেও দেখা গেছে। এই এখন, শাওমি ১৪টি প্রো মডেলটি গিকবেঞ্চ ভি৪.০ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে, যা আসন্ন ফোনটির মূল হার্ডওয়্যার সম্পর্কিত তথ্যগুলি প্রকাশ করেছে। চলুন এগুলি সর্ম্পকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

শাওমি ১৪টি প্রো ফোনটিকে দেখা গেল গিকবেঞ্চের প্ল্যাটফর্মে

২৪০৭পিএফএন৮ইজি মডেল নম্বর সহ শাওমি ১৪টি প্রো মডেলটি গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। ডেটাবেসটিতে ‘রথকো’ নামের একটি মাদারবোর্ডের উল্লেখ রয়েছে, যা ৩.৪৭ গিগাহার্টজ সর্বোচ্চ ক্লক স্পিড সহ আটটি কোর নিয়ে গঠিত। এর সাথে গ্রাফিক্সের জন্য মালি-জি৭২০ জিপিইউ রয়েছে। এটি নির্দেশ যে ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্লাস প্রসেসর দ্বারা চালিত হবে। ডিভাইসটিকে ১২ জিবি র‍্যামের সাথে তালিকাভুক্ত করা হয়েছে, তবে লঞ্চের সময় এর আরও বিকল্প বাজারে আসবে বলে আশা করা যায়। এটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে।

শাওমি ১৪টি প্রো গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ৯,৩৬৯ পয়েন্ট এবং ২৬,০৮৩ পয়েন্ট স্কোর করেছে। এছাড়া, বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মটি স্মার্টফোন সম্পর্কে আর কোনও অতিরিক্ত তথ্য প্রকাশ করেনি। ক্যামেরা এফভি-৫ ডেটাবেস অনুযায়ী, আসন্ন শাওমি ফোনটিতে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেলফি ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, শাওমি ১৪টি প্রো হ্যান্ডসেটটি রেডমি কে৭০ আল্ট্রা-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হতে পারে, যা সম্প্রতি চীনে আত্মপ্রকাশ করেছে। এই রেডমি ফোনটিতে ১.৫কে রেজোলিউশন, ৪,০০০ নিট পিক ব্রাইটনেস এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ওলেড ডিসপ্লে রয়েছে। এটি সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাবে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্লাস দ্বারা চালিত। পাওয়ার ব্যাকআপের জন্য, রেডমি কে৭০ আল্ট্রা মডেলে ৫,৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।