iPhone: সুখবর দিল অ্যাপল, ভারতে সস্তা হল সমস্ত আইফোন, নতুন দাম দেখে নিন এখানে

২০২৪ সালের কেন্দ্রীয় বাজেটে মোবাইল ফোন, চার্জার সহ একাধিক পণ্যের উপর আমদানি শুল্ক কমানোর ঘোষণা করেছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তারপরেই সুখবর এল অ্যাপলের তরফে। ভারতে…

Apple Cuts Prices Of All Iphone Models In India Here Are The New Rates

২০২৪ সালের কেন্দ্রীয় বাজেটে মোবাইল ফোন, চার্জার সহ একাধিক পণ্যের উপর আমদানি শুল্ক কমানোর ঘোষণা করেছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তারপরেই সুখবর এল অ্যাপলের তরফে। ভারতে তাদের প্রিমিয়াম আইফোনের দাম ৩-৪ শতাংশ কমানোর কথা ঘোষণা করেছে মার্কিন টেকজায়ান্ট।

আইফোনের প্রো বা প্রো ম্যাক্স মডেল ৫১০০ টাকা থেকে ৬০০০ টাকা পর্যন্ত সস্তা হয়েছে। অন্যদিকে, মেড-ইন-ইন্ডিয়া আইফোন — আইফোন ১৩, আইফোন ১৪, আইফোন ১৫-এর-এর দাম ৩০০ টাকা কমেছে। আর সবচেয়ে ছোট তথা সস্তা আইফোন হিসাবে পরিচিত আইফোন এসই (থার্ড ডেনারেশন) কিনতে ২৩০০ টাকা কম খরচ হবে।

প্রসঙ্গত, এই প্রথম অ্যাপল তাদের প্রো মডেলের দাম কাটছাঁট করেছে। মোবাইল ফোনের কাস্টম ডিউটি ২০ শতাংশ থেকে ১৫ শতাংশ কমার ফলেই এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। অতীতে সংস্থার প্রো মডেলের ম্যাক্সিমাম রিটেল প্রাইস বা এমআরপি কখনও কমেনি। অ্যাপল সাধারণত নতুন মডেল লঞ্চের পর পুরাতন প্রো মডেল বন্ধ করে দেয়। শুধু ইনভেন্টরি খালি করতে ডিলার ও রিসেলারদের ছাড় দিতে দেখা যায়।

মডেলপুরনো দামনতুন দাম
আইফোন এসই৪৯,৯০০৪৭,৬০০
আইফোন ১৩৫৯,৯০০৫৯,৬০০
আইফোন ১৪৬৯,৯০০৬৯,৬০০
আইফোন ১৪ প্লাস৭৯,৯০০৭৯,৬০০
আইফোন ১৫৭৯,৯০০৭৯,৬০০
আইফোন ১৫ প্লাস৮৯,৯০০৮৯,৬০০
আইফোন ১৫ প্রো১,৩৪,৯০০১,২৯,৮০০
আইফোন ১৫ প্রো ম্যাক্স১,৫৯,৯০০১,৫৪,০০০