Best Battery Smartphone: সেরা ব্যাটারি ব্যাকআপের স্মার্টফোন, সুপার ফাস্ট চার্জিংয়ের সাথে পান গেমিংয়ের মজা

বর্তমানে বিভিন্ন রেঞ্জেই সেরা ব্যাটারি ব্যাকআপ সহ অ্যান্ড্রয়েড স্মার্টফোন উপলব্ধ, যেগুলি ক্রেতাদের বিভিন্ন চাহিদাও পূরণ করে থাকে। তাই ক্রেতারা চাহিদা মতো ফোন কিনতে পারেন। তবে…

Best Battery Life Android Smartphones Oneplus 12R Vivo T3X 5G And Realme Redmi

বর্তমানে বিভিন্ন রেঞ্জেই সেরা ব্যাটারি ব্যাকআপ সহ অ্যান্ড্রয়েড স্মার্টফোন উপলব্ধ, যেগুলি ক্রেতাদের বিভিন্ন চাহিদাও পূরণ করে থাকে। তাই ক্রেতারা চাহিদা মতো ফোন কিনতে পারেন। তবে এত স্মার্টফোনের ভিতরে সেরা ডিভাইসটি খুঁজে নেওয়া সহজ নয়। তাই আমরা ওয়ানপ্লাস, ভিভো এবং রিয়েলমির এমন কয়েকটি স্মার্টফোন সম্পর্কে জানাতে চলেছি, যেগুলি দুর্দান্ত ব্যাটারি ব্যাকআপ দেওয়ার পাশাপাশি নিজেদের সেগমেন্টে জনপ্রিয় হয়ে উঠেছে।

সেরা বা দীর্ঘ ব্যাটারি লাইফের বাজেট থেকে মিড রেঞ্জ ফোন

ভিভো টি ৩এক্স ৫জি

ভিভোর এই ফোনের দাম ১৫,০০০ টাকার কম। যার প্রধান আকর্ষণ ৬০০০ এমএএইচ ব্যাটারি, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এটি ২৩ ঘণ্টা ৩৩ মিনিটের একটি পিসি মার্ক স্কোরও অর্জন করেছে। সংস্থার দাবি, ৩০ মিনিট ইউটিউব স্ট্রিমিং-এর পর ৩ শতাংশ এবং সিওডি মোবাইল সহ বিজিএমআই-এর মতো গেমিং সেশনের পরে ৫ থেকে ৬ শতাংশ ব্যাটারি কমবে। এই স্মার্টফোনে আছে ৬.৭২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ১২০ হার্টজ ডিসপ্লে, কোয়ালাকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ এসওসি এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা।

রিয়েলমি ১২

রিয়েলমি-এর এই ফোনটি ৪৫ ওয়াট ফার্স্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। এটি পিসি মার্ক পরীক্ষায় ১৯ ঘন্টা ১৫ মিনিট স্কোরও করেছে। আর ৩০ মিনিট ইউটিউব স্ট্রিমিং-এর পর এবং এইচডি সেটিংসে বিজিএমআই গেমিং সেশনে যথাক্রমে ৪ শতাংশ এবং ৮ শতাংশ ব্যাটারি কমবে বলে জানা গেছে। আর অন্যান্য ফিচারের কথা বললে রিয়েলমি ১২ স্মার্টফোনে আছে ৬.৭২ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামলেড ১২০ হার্টজ ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ এসওসি এবং ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর।

রিয়েলমি ১২ প্রো প্লাস ৫জি

এখন রিয়েলমি ১২ প্রো প্লাস ৫জি বিভিন্ন শপিং প্ল্যাটফর্মে ৩০,০০০ টাকার কমে উপলব্ধ। যাতে পাওয়া যাবে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫০০০ এমএএইচ-এর ব্যাটারি লাইফ। এছাড়াও এই ডিভাইসে আছে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ১২০ হার্টজ ডিসপ্লে, কোয়ালাকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ এসওসি এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। এছাড়াও, পিসি মার্ক পরীক্ষায় ১৯ ঘন্টা ১৭ মিনিট স্কোর করা এই ডিভাইসে ৩০ মিনিট ইউটিউব ভিডিও দেখলে ৪ শতাংশ এবং সিওডি মোবাইল ও বিজিএমআই-এর মতন গেম খেললে ৫ থেকে ৮ শতাংশ চার্জ কমে আসে।

শক্তিশালী ব্যাটারিরর প্রিমিয়াম ফোনের লিস্ট

ওয়ানপ্লাস ১২ আর

ওয়ানপ্লাসের এই হাই-এন্ড মোবাইলটি এখন ৫০,০০০ টাকার কমে উপলব্ধ। যাতে ফিচার হিসেবে দেওয়া হয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, কোয়ালাকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। আর এটি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫৫০০ এমএএইচ-এর ব্যাটারি লাইফ অফার করে। এই ডিভাইসটি পিসি মার্ক পরীক্ষায় ২০ ঘন্টা স্কোর করেছে। এই ডিভাইসে ৩০ মিনিট ইউটিউব ভিডিও দেখার পর ৫ শতাংশ ব্যাটারি কমে আসে এবং হাই গ্রাফিক্স গেমিং-এর ক্ষেত্রে ৬ থেকে ৭ শতাংশ চার্জ কমে যায়।

ভিভো এক্স ১০০

ভিভোর এক্স ১০০ ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত। আর এটি পিসি মার্ক পরীক্ষায় স্কোর করেছে ১৭ ঘণ্টা। এতে ৩০ মিনিট ইউটিউব স্ট্রিমিং এবং হাই-গ্রাফিক্স গেমিং-এর জন্য যথাক্রমে ৫ শতাংশ এবং ৬ থেকে ৮ শতাংশ চার্জ কমে আসে। আর ফিচারের কথা বললে এতে দেওয়া হয়েছে, ৬.৭৮ ইঞ্চি এলটিপিও অ্যামোলেড ডিসপ্লে, যেটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। পারফরম্যান্সের জন্য এই স্মার্টফোনে আছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯,৩০০ এসওসি এবং ফটোগ্রাফির জন্য দেওয়া হয়েছে ডুয়েল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা।